শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

ই-পেপার

নাগরপুরের সরকারি যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী বুয়েটে চান্স

ডা.এম.এ.মান্নান, স্টাফ রিপোর্টারঃ
আপডেট সময়: শনিবার, ২ জুলাই, ২০২২, ৪:০৯ অপরাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে  টাংগাইলের নাগরপুর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি- ব্যাচ-২০১৯ এর দুইজন মেধাবী শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান ও মো.লাদেন মিয়া।
বৃহস্পতিবার (৩০ জুন) রাত ৯টার পর বুয়েটের ওয়েবসাইটে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয় হয়।
এর আগে গত ১৮ জুন বুয়েট ক্যাম্পাসে ৬ হাজার শিক্ষার্থীকে নিয়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।  সকাল ও বিকেল দুই পর্বে অনুষ্ঠিত হয়। প্রকৌশল বিভাগ সমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য ‘মডিউল-এ’ সকাল ১০টা-১২টা ও প্রকৌশল বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের জন্য ‘মডিউল-বি’ দুই শিফটে বেলা ২টা থেকে ৩টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়।
প্রসঙ্গত, প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদ সমূহের অধীনে ১২টি বিভাগে স্নাতক শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এবারের ভর্তি পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতি গোষ্ঠীভুক্ত প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগ সমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি ও স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ সর্বমোট ১ হাজার ২৭৯টি আসনের বিপরীতে ১৭ হাজার ৩৪ জন শিক্ষার্থী ভর্তি পরিক্ষায় অংশ গ্রহন করেন।
এদিকে,সরকারি যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী বুয়েটে চান্স পাওয়ার তথ্য জানতে পেয়ে প্রতিষ্ঠানের ফেসবুক পেজে স্কুল কর্তৃপক্ষ দুইজন শিক্ষার্থীকে আন্তরিক অভিনন্দন ও দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর