রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

ই-পেপার

সুদি কারবারিদের বিরুদ্ধে মামলা গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ

রুবিনা আজাদ, আঞ্চলিক প্রতিনিধি বরিশাল:
আপডেট সময়: বুধবার, ২৯ জুন, ২০২২, ৭:৩৮ অপরাহ্ণ

থ্রি হুইলার চালক কালাম সেরনিয়াবাতের হত্যাকারীদের গ্রেফতারপূর্বক সুদি কারবারিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল, মহাসড়ক অবরোধ ও মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।
বুধবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদীর টরকী বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষুব্ধ এলাকাবাসী এ কর্মসূচী পালন করেন। প্রায় আধাঘন্টার অবরোধে মহাসড়কের দুইপাশে শতাধিক যানবাহন আটকা পরে। অপরদিকে নিহত কালামের ছেলে রাজন সেরনিয়াবাত বাদি হয়ে সুদি কারবারি আহাদুল হাওলাদার তার স্ত্রী ছালমা আক্তার ছবি, কালাম সরদার, নুরুন নাহার বেগম ও রায়হান ফকিরকে আসামি করে মঙ্গলবার রাতে গৌরনদী মডেল থানায় আত্মহত্যার প্ররোচনার একটি মামলা দায়ের করেছে।
বিক্ষুব্ধরা জানান, উপজেলার বার্থী ইউনিয়নের উত্তর মাদ্রা গ্রামের মৃত হাসেম সেরনিয়াবাতের ছেলে মাহেন্দ্রা চালক কালাম সেরনিয়াবাত গত ছয়মাস পূর্বে সুদি কারবারি আহাদুল হাওলাদারের কাছ থেকে ৫০ হাজার টাকা সুদে আনেন। পরবর্তীতে কালাম লক্ষাধিক টাকা পরিশোধ করেছেন। অতিসম্প্রতি সুদখোর আহাদুল কালামের কাছে আরো ৯৫ হাজার টাকা দাবি করে। সুদের টাকা দিতে না পারায় সুদি কারবারি আহাদুল হাওলাদার ও তার স্ত্রী ছালমা আক্তার ছবিসহ অন্যান্য আসামিরা গত শনিবার দুপুরে টরকী বাসস্ট্যান্ডে বসে কালামকে অমানুষিক নির্যাতন করে জোরপূর্বক সাদা স্টাম্পে স্বাক্ষর আদায় করে নেয়। এমনকি সুদের টাকার জন্য সুদি কারবারিরা কালাম সেরনিয়াবাতের মাহেন্দ্রা জোরপূর্বক ছিনিয়ে নেয়। সুদি কারবারিদের শারীরিক নির্যাতনের অপমান সইতে না পেয়ে রবিবার বিকেলে কালাম বিষযান করে আত্মহত্যা করেন। গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন বলেন, মামলার আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর