শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

ই-পেপার

এশিয়া কাপ ৪৩ বছর পর বাংলাদেশ-বাহরাইন লড়াই আজ

চলনবিলের আলো খেলা ডেস্ক:
আপডেট সময়: বুধবার, ৮ জুন, ২০২২, ১০:০৮ পূর্বাহ্ণ

এএফসি এশিয়ান কাপ-২০২৩ বাছাইপর্বে বাংলাদেশ ফুটবল দল আজ বুধবার (৮ জুন) মুখোমুখি হচ্ছে বাহরাইনের। বাংলাদেশ সময় বেলা সোয়া ৩টায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে জাতীয় স্টেডিয়াম বুকেট জলিলে ৪৩ বছর পর দুই দল মুখোমুখি হচ্ছে।

বাহরাইন ফিফা র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকলেও জিকো-জামাল ভূঁইয়াদের লক্ষ্য ইন্দোনেশিয়ার অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভালো কিছু করা।

বাংলাদেশ ফিফা র‌্যাংকিংয়ে ১৮৮তম। বিশ্ব ফুটবলে মধ্যপ্রাচ্যের দেশটির অবস্থান ৮৯ নম্বরে। ম্যাচ শুরুর আগেই পরিষ্কার ফেভারিট বাহরাইন। শক্তিশালী এই দলটির বিপক্ষে ভালো খেলা উপহার দেওয়া ছাড়া আর কোনও লক্ষ্যই নেই বাংলাদেশের।

১৯৭৯ সালে একবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও বাহরাইন। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টস কাপে সেপ্টেম্বর মাসে হওয়া ম্যাচটি বাংলাদেশ হেরেছিল ২-০ গোলে।

স্কোর লাইন বলছে, ম্যাচটিতে সহজেই জিতেছিল বাহরাইন। তবে ওই ম্যাচে খেলা সাবেক তারকা ফুটবলার আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু বলেছেন, দারুণ লড়াইয়ের কথা।

‘বাহরাইন এখন এশিয়ায় একটা অবস্থান করে নিয়েছে। ৪৩ বছর আগে দলটির এমন অবস্থা ছিল না। আমার পরিষ্কার মনে আছে, ওই ম্যাচে আমরা হারলেও তুমুল প্রতিদ্বন্দ্বিতা করেছিলাম। বাহরাইন সুযোগগুলো কাজে লাগিয়ে গোল আদায় করে নিয়েছিল। আমরা পারিনি। তবে ভালো কয়েকটি সুযোগ এসেছিল আমাদের সামনেও’-বলেছেন আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু।

এখনকার বাহরাইনের শক্তির কথা উল্লেখ করে চুন্নু বলেন, ‘আমি বলেছি যে, বাহরাইন আগের বাহরাইন নেই। এখন ওরা আন্তর্জাতিক অঙ্গনে ভালো একটা অবস্থান করে নিয়েছে। আমরা এগোতে পারিনি, দিনদিন পিছিয়েছি। ৪৩ বছর আগের ওই ম্যাচে আমরা জয়ের জন্যই মাঠে নেমেছিলাম। এখন সেটা কল্পনা করা যায় না। ম্যাচের আগেই বলে দেওয়া যায়, ফলাফল কেমন হতে পারে।’

বাংলাদেশ এবার বাছাইপর্বে বাহরাইনের পর স্বাগতিক মালয়েশিয়া ও তুর্কমেনিস্তানের বিপক্ষে খেলবে। বাংলাদেশ জাতীয় ফুটবল দল গত শুক্রবার থেকে মালয়েশিয়ায় অবস্থান করছে।

বাংলাদেশ ও বাহরাইনের মধ্যকার আজকের ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশি টি-স্পোর্টস।

 

 

#CBALO / আপন ইসলাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com