রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

ই-পেপার

পাবনা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান আব্দুল গফুর মিয়াকে পাঁচবারের মত চেয়ারম্যান দেখতে চান মাজপাড়াবাসি

মাসুদ রানা, আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি:
আপডেট সময়: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৪:২৪ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার লক্ষে সর্বত্র কাজ করে যাচ্ছেন মাজপাড়া ইউনিয়ন পরিষদের চারবার নির্বাচিত চেয়ারম্যান ও পাবনা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান আব্দুল গফুর মিয়া। আওয়ামীলীগ সরকারের সত্তাবধানে মসজিদ, মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তথা মাজপাড়া ইউনিয়নে ব্যাপক উন্নয়ন হয়েছে। এটি একটি বিশাল অর্জন তার। আওয়ামীলীগ রাজর্নীতি তার অন্তরে গাঁধা। ছাত্র জীবন থেকে তিনি রাজর্নীতি উঙÍথান হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান রাস্তাঘাট নির্মান ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান গুলোর উন্নয়নে সবসময়ে বেশি নজর দিয়েছেন। মাজপাড়া ইউনিয়বাসির নৌকার কান্ডারি আব্দুল গফুর মিয়াকে পাঁচবারের মত চেয়ারম্যান হিসেবে দেখতে চান।

পাবনা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান, চারবার নির্বাচিত মাজপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের একমাত্র এবারও যোগ্যপ্রার্থী আব্দুল গফুর মিয়া। এই ইউনিয়নে তার জনপ্রিয়তার রয়েছে সবার র্শীষে। আব্দুল গফুর মিয়া চারবার নির্বাচিত হওয়ায় তার কর্মদক্ষতা মূল্যায়নে পাবনা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়ে সরকারি অর্থায়নে মালয়েশিয়া ও থ্যাইল্যান্ড সফর করেন। তবে মাজপাড়া ইউনিয়বাসির দাবি এবারও আব্দুল গফুর মিয়াই একমাত্র যোগ্যপ্রার্থী এই ইউনিয়নে।

তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালিন সময় মুক্তিযোদ্ধাদের দীর্ঘদিন নিজ বাড়িতে আশ্রয় দিয়ে ¯^াধীনতা যুদ্ধে সক্রিয় ভূমিকা পালন করেন। তিনি মাজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক নির্বাচিত সভাপতি, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি, উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সাংগঠনিক সম্পাদক, উপজেলা আওয়ামী যুবলীগের পাবনা জেলা আওয়ামীলীগ কর্তৃক দায়িত্ব প্রাপ্ত সাবেক আহবায়ক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক, তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে বিশ^াসী এবং পারিবারিকভাবে বাংলাদেশ আওয়ামী লীগে সংগ্রামী সংগঠক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি জন্মগত ভাবেই বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত এবং বাংলাদেশ আওয়ামীলীগের সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করে ২০০১ সালে জোট সরকারের সময় তার উপর বিএনপির সন্ত্রাসী গ্রæপ আমার বাড়ি ঘর ভাংচুর শারীরিক নির্যাতন সহ মামলা হয়। তিনি রামচন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, শহীদ আব্দুল খালেক উচ্চ বিদ্যালয়ের সভাপতি, খিদিরপুর ডিগ্রী কলেজের গর্ভনিং বডির সদস্য, পারখিদিপুর ডিগ্রী কলেজের গর্ভনিং বডির দীর্ঘদিন যাবত সদস্যপদ এবং মাজপাড়া ইউনিয়নে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে সক্রিয় বাবে দায়িত্ব পালন করে আসছেন।

বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাজপাড়া ইউনিয়নবাসি চারবার নির্বাচিত চেয়ারম্যান ও সরকারি অথ্যায়নে ম্যালয়েশিয়া ও থ্যাইল্যান্ড সফর ব্যাক্তি আব্দুল গফুর মিয়াকে আবারও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নৌকার চেয়ারম্যান হিসেবে দেখতে চান। আওয়ামীলীগ সরকারের ডিজিটাল বাংলাদেশ ও উন্নয়ন সম্পর্কে সাধারন মানুষকে বোঁঝানো, উপজেলা আওয়ামী ও অঙ্গ সংগঠনের সকল কার্যক্রমে সক্রিয় ভাবে অংশ গ্রহন করেন।

মাজপাড়া ইউনিয়নবাসি বলেন, এলাকার সকল সামাজিক সাংস্কুতিক কর্মকান্ড ও উন্নয়নমুলক কর্মকান্ডের সাথে নিজেকে জড়িয়ে রেখেছেন। মানুষের পাশে দাড়ানো, অসহায় মানুষকে সহযোগিতা করা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রানিত হয়ে তার ¯^প্নের সোনার বাংলা বাস্তবায়নে জননেত্রী দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ হিসেবে নিজেকে নিয়োজিত রেখেছেন। তাই মাজপাড়া ইউনিয়নবাসি বারবার তাকে শেখ হাসিনার নৌকা প্রতিককে জয়ী করে পাঁচবারের মত চেয়ারম্যান নির্বাচিত করবেন। মাজপাড়া ইউনিয়নে হতদরিদ্র, বিধবাভাতা, বয়ষ্কভাতা, মাতৃকালিন ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ সরকারি নানা সেবা প্রদান করে থাকেন তিনি। চেয়ারম্যান হিসেবে আব্দুল গফুর মিয়ার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। জননেত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দিলে অবশ্যই তিনি বিজয়ী হবেন।

 

 

#চলনবিলের আলো / আপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর