রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

ই-পেপার

ডোমারে আসন্ন ইউপি নির্বাচনে নৌকা মনোনয়ন প্রত্যাশী জুয়েল 

এস.কে হিমেল,নীলফামারি প্রতিনিধিঃ
আপডেট সময়: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১, ৪:৫৭ অপরাহ্ণ

নীলফামারী ডোমার উপজেলার ৪নং জোড়াবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতিক নিয়ে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী জোড়াবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি আজাহারুল ইসলাম জুয়েল। তিনি বিভিন্ন পাড়া, মহল্লায় ব্যপক প্রচার প্রচারণার পাশাপাশী সাধারণ মানুষের সাথে গণসংযোগ করে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।
তিনি আ’লীগ পরিবারের সন্তান তার পিতা আইয়ুব আলী ১৯৮৪ সালে আ’লীগের সদস্য পদ লাভ করেন। বর্তমানে তিনি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের আ’লীগের সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন।
ইতোমধ্যে মনোনয়ন প্রত্যাশী হিসাবে এলাকার নেতাদের সুপারিশসহ কেন্দ্রে আবেদন পাঠিয়েছেন তিনি। সেই সুত্রে জানা যায়, ২০০১ সালে মিরজাগঞ্জ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে জাতীর জনকের আদর্শে উৎজীবিত হয়ে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হয়। পরে দেবীগঞ্জ সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করে। ছাত্রলীগের রাজনীতি শেষ ২০১৩ সালে জোড়াবাড়ী ইউনিয়নের ৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতির দায়িত্ব পেয়ে একটানা ২০১৭ সাল পর্যন্ত নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করেন। রাজনীতিতে দলীয় কমান্ড মেনে চলার কারণে নির্বাচনের মাধ্যমে উপজেলা যুবলীগের নেত্রীবৃন্দ ২০১৮ সালে জোড়াবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব প্রদান করেন তাকে। সেই থেকে মুজিব আদর্শের সৈনিক হিসেবে গরিব মেধাবি ছাত্র/ছাত্রীদের পড়ালেখার সহায়তা, কণ্যা দায়গ্রস্ত পিতাদের পাশে দাঁড়িয়ে সহায়তা করা, শীতবস্ত্র বিতরণ, করোনা কালীন সময়ে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে দলের মুখ উজ্জল করেছেন তিনি।
উদীয়মান আস্থাভাজন জনবান্ধন নেতা হিসাবে নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করে এলাকায় ব্যপক সাড়া জাগিয়েছে। আগামী ইউপি নির্বাচনে রাজনৈতিক পেক্ষাপট বিবেচনা করে চেয়ারম্যান পদে নৌকা প্রতিক পাওয়ার আশা করেন এই যুবনেতা জুয়েল। এরই মধ্যে দলীয় নেতাদের সাথে সক্ষতা গড়ে তুলার পাশাপশী এলাকায় বিভিন্ন পাড়া, মহল্লায় সাধারণ মানুষের সাথে মতবিনিময় করে প্রচার ও প্রচারণার মাধ্যমে হেবীওয়েষ্ট প্রার্থী হিসাবে মানুষের মনে জায়গা করে নিয়েছে।
এ বিষয়ে যুবনেতা জুয়েল জানান, আমাদের পরিবারের সকলে মুজিব আদর্শের সৈনিক, আশি দশক থেকে আ’লীগের রাজনীতির সাথে জড়িত। আমার পিতা আইয়ুব আলী ওয়ার্ডের সাধারণ সম্পাদক হিসাবে বর্তমানেও দায়ীত্ব পালন করছেন। আমার মরহুম চাচা আনোয়ার হোসেন দীর্ঘ ১৮ বছর যাবত ইউনিয়ন যুবলীগের সভাপতির দ্বায়ীত্ব পালন করেন এবং পাশাপাশী ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি ছিলেন। আমিও তাদের পরিবারের সন্তান হিসাবে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে আসছি। দলীয় কার্যক্রম থেকে শুরু করে এলাকার সামাজিক সাংস্কৃতি, ক্রীড়াসহ উন্নয়ন মূলক কার্যক্রমে নিজেকে জড়িয়ে জাতীর জনকেন সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলকে সংগঠিত করে চলেছি। প্রিয় নেত্রী আমাকে মনোনয়ন দিলে নির্বাচিত হয়ে এলাকায় মাদক, জুয়া, অসামাজিক কর্মকান্ড প্রতিহত করে দূর্নীতি মুক্ত সমাজ গড়বো। জোড়াবাড়ী ইউনিয়ন পরিষদকে ডিজিটাল ইউনিয়ন পরিষদ হিসাবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে যাবো। তিনি আশাবাদী দল আমাকে নৌকা প্রতিক নিয়ে মনোনয়ন দিলে এলাকার সকল মানুষকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ব্যপক ভুমিকা রাখবো। 

 

#চলনবিলের আলো / আপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর