বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

ই-পেপার

দীর্ঘ চার বছরেও শেষ হয়নি বিনানই ব্রিজের নির্মাণ কাজ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
আপডেট সময়: বুধবার, ২৩ জুন, ২০২১, ৭:৪৩ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার রেহাইপুখুরিয়া-বিনানই-গয়হাটা(নাগরপুর) সড়কের বিনানই মরা নদীতে ২০১৭-২০১৮ অর্থ বছরে একটি ব্রিজ নির্মাণ কাজ শুরু হয়। ব্রিজটির নির্মাণ কাজ দ্রুত শেষ করার কথা থাকলেও বছরের পর বছর চলে যাচ্ছে তবুও নির্মাণ কাজ শেষ হচ্ছে না। এদিকে ব্রিজটির অপরিকল্পিত ডিজাইনের কারনে বর্ষা মৌসুমে নৌকা চলাচলে ব্যঘাত দেখা দেবে এর উচ্চতা কম হওয়ার কারনে।

দ্রুত ব্রিজটির নির্মাণ কাজ শেষ করার দাবিতে এলাকাবাসি মানববন্ধনের আয়োজনও করেছিলো। তাছাড়া উচ্চতা বৃদ্ধির জন্য বার বার এলজিইডি চৌহালীর কাছে আবেদন করেছে এলাকাবাসি। আবেদনের প্রেক্ষিতে পিয়ার উচু না করেই ডিজাইন পরিবর্তন করে কিছুটা উচ্চতা বৃদ্ধি করা হচ্ছে যা সম্পূর্ন বর্ষায় পর্যাপ্ত নয় বলে মনে করে এলাকার নৌকা চলাকরা। নৌকার মাঝি আব্দুল বাতেন বলেন, যে ব্রিজ বানানো হচ্ছে তাতে বর্ষার শুরুর দিকেই বড় নৌকা নিয়ে নিচ দিয়ে যাওয়া যাবে না। বর্সা মৌসুমে নৌকা চলাচলের জন্য এটা ব্যস্ত নদী কিন্তু কিভাবে এখানে এত নিচু ব্রিজ করা হলো তা আমাদের বুঝে আসে না। এদিকে ব্রিজটির ঢালাই করার জন্য গত কয়েক মাস আগে থেকেই লোহার পাইপের খুটি দেয়া হলেও ঢালাই কাজ শুরু করার অবস্থা তৈরী হয়নি কম লোকবলের কারনে তাই নদীতে নতুন পানি আসলেও খুটি গুলো সরানো যাচ্ছে না। বর্ষায় বড় কোনো দূর্ঘটনা ঘটে কি না তা নিয়ে সংকিত এলাকাবাসি।

এদিকে যে রাস্তার জন্য ব্রিজটি নির্মাণ করা হচ্ছে সে রাস্তাটিও পাকাকরন বা মাটি ভরাটের কাজ হচ্ছে না যার কারনে ব্যপক ভোগান্তিতে আছে চৌহালী দক্ষিনাঞ্চলের জনগন। বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্বাস আলী বলেন- আমারা এই ব্রিজ আর রাস্তার জন্য স্বাভাবিক জীবন-যাপন করতে পারছি না। দ্রুত রাস্তাটির পাকাকরন ও ব্রিজটির নির্মাণকাজ শেষ করার দাবি জানান তিনি। সহকারী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন- আগামী সোমবার (২১/০৬/২০২১) ব্রিজটির ঢালাই শুরু করা হবে আর আগামী মাসে রেহাইপুখুরিয়া-বিনানই রাস্তা টেন্ডার হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com