শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

ই-পেপার

নাগরিক ফোরামের নানা উদ্যোগ ঝালকাঠি জেলার প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ঝালকাঠি প্রতিনিধি:
আপডেট সময়: রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১, ২:৪৬ অপরাহ্ণ

ঝালকাঠি জেলার ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। আজ থেকে ৩৭ বছর আগে ১৯৮৪ সালে ১ ফেব্রুয়ারী ঝালকাঠি জেলার প্রতিষ্ঠা হয়। এর আগে ঝালকাঠি বরিশালের অধীন মহাকুমা ছিলো। দ্বিতীয় কলকাতা খ্যাত ঐতিহ্যবাহি এ জেলার প্রতিষ্ঠাবার্ষিকীতে ঝালকাঠি নাগরিক ফোরামের পক্ষ হতে আয়োজন করা হয়েছে নানা কর্মসূচী। এ উপলক্ষে ১ ফেব্রুয়ারি বিকেল ৩ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে আয়োজন করা হয়েছে  র‌্যালী, আলোচনা সভা ও গুনীজন সংবধর্নার। জেলার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নাগরিক ফোরাম এবার ২১ জন গুনী ব্যক্তিকে বিভিন্ন বিষয় অবদান রাখার জন্য সম্মাননা প্রদান করবে।

এতে ভার্চুয়ালি প্রধান অতিথি থাকবেন ঝালকাঠি-২ আসনের এমপি এবং ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। কর্মসূচীর উদ্বোধন করবেন ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো: শাহ আলম। বিশেষ অতিথি থাকবেন ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এবং ঝালকাঠি পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঝালকাঠি নাগরিক ফোরামের সভাপতি সামসুল হক মনু এবং প্রধান বক্তা থাকবেন ঝালকাঠি নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

ঝালকাঠি নাগরিক ফোরাম নেতৃবৃন্দ জানান, আলোচনা সভা ও গুনিজন সংবধর্না ছাড়াও দিবসটি উপলক্ষে আমরা একটি ম্যাগাজিন প্রকাশ, ক্রীড়া অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি। তারা আরো জানান, ঝালকাঠি জেলার ঐতিহ্যকে তুলে ধরার জন্য আমরা এ কর্মসূচীর আয়োজন করেছি। প্রতিবছরই আমরা ঝালকাঠি জেলার প্রতিষ্ঠাবার্ষিকীতে এ ধরনের কর্মসূচীর আয়োজন করতে চাই।

 

CBALO/আপন ইসলাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর