রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

ই-পেপার

আস্থা আর ভালোবাসার উজ্জ্বল নক্ষত্র প্রফেসর ডাঃ জাহাঙ্গীর আলম 

মাহমুদুল হাসান, চৌহালী(সিরাজগঞ্জ)প্রতিনিধি:
আপডেট সময়: শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩, ৬:০৪ অপরাহ্ণ

এমন জীবন তুমি করিবে গঠন, মরনে হাসিবে তুমি কাঁদিবে ভুবন”- মানুষ মরণশীল। কিন্তু মহৎ কিছু কর্ম সেই মরণশীল মানুষকে নশ্বর পৃথিবীতে অমরত্ব দেয়। কর্মেই মানুষ বেঁচে থাকে বলে মানবকুলের প্রতিটি মানবের বাসনায় লুকিয়ে থাকা একটি কাঙ্খিত স্বপ্ন হল কবির সেই প্রবাদবাক্যটির আদলে নিজের ছোট্ট জীবনটাকে গড়ে তোলা।
 কিন্তু ক’জনইবা পারেন এমন কাঙ্খিত জীবন গড়তে? কখনো ক্ষুদ্রাকার সাধ্য সাধের বিশালতাকে যেমন গ্রাস করে, তেমনি কখনো আবার সাধ্যের বিশালত্বেও স্বপ্ন সাধের অপমৃত্যু ঘটে মনের সংকীর্ণতার কারনে। কিছু মানুষ কদাচিৎ ব্যতিক্রম, যাদের সাধ ও সাধ্যের অপূর্ব সংমিশ্রণে হাজারো অসহায় মানুষের মুখে হাসি ফোটে। যখন স্বার্থপর পৃথিবীর আত্মকেন্দ্রিক মানুষগুলো কেবল নিজেদের-ই নিয়েই ব্যস্ত থাকে, ঠিক তখন-ই পরোপকারী হাতেমতাই কিংবা দানবীর হাজী মুহাম্মদ মহসিনের আদলে গড়া এই সব মহান মানুষগুলোর আবির্ভাব ঘটে, যাদের জন্ম আর কর্ম-ই যেন কেবলি পরের তরে। তাঁদের সাধ-স্বপ্ন এবং সাধ্যটাও যেন মানুষের ভাগ্য পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ।
 এমন মহান একজন উজ্জল নক্ষত্র গণমানুষের কথা বলে, মাটি ও মানুষের নেতা, অপরাজিত  দেশসেরা  বঙ্গবন্ধুর লড়াকু সৈনিক, স্মার্ট বাংলাদেশ গড়ার কর্ণধার স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) জাতীয় অর্থোপেডিক হাসপাতাল পূর্ণবাসন প্রতিষ্ঠান ( নিটোর) শাখার নবনির্বাচিত সাধারণ সম্পাদক,প্রফেসর ডাঃ জাহাঙ্গীর আলম।
 যে নামটির সাথে জড়িয়ে আছে লক্ষ মানুষের বিশ্বাস, ভক্তি এবং ভালবাসা। জড়িয়ে আছে হাজারো অসহায় পরিবারে স্বপ্নের বীজ বুনে দেওয়ার একটি অতিমানবীয় গল্প।
মহান এই মানুষটি যে সেক্টরেই হাত দিয়েছেন, সেই সেক্টরেই সফলতা পেয়েছেন। তিনি  একজন সফল মানুষ গড়ার  উদ্যোক্তা প্রফেসার ডা, জাহাঙ্গীর আলম।  এই মানুষটি কখনোই নিজেকে আত্মকেন্দ্রিতায় আবদ্ধ করে রাখেননি। তিনি হয়তো হৃদয়াঙ্গম করতে সক্ষম হয়েছিলেন যে, সৃষ্টিকর্তা মানুষকে ধন ও ক্ষমতা দিয়ে মনের পরীক্ষা করেন। তাই হয়তো তিনি তাঁর অর্জিত সার্বিক সক্ষমতা দিয়ে মানুষের কল্যাণে অবিরাম কাজ করে চলেছেন।
তারই অংশ হিসেবে তিনি ভাঙ্গা গড়া মানুষ, অসহায় সম্বলহীন,  ধর্মীয় এবং সামাজিক ক্ষেত্রে বিবিধ মহৎ কর্মের মাধ্যমে নশ্বর এই পৃথিবীতে নিজেকে অমর করে রাখার সেই অতিমানবীয় গল্পের নায়ক হিসেবে প্রায়-ই প্রতিষ্ঠিত।
তার বাবাও ছিলেন একজন উজ্জীবিত মানুষ গড়ার কারিগর, সাংগঠনিক দক্ষ রাজনৈতিক ব্যক্তিক্ত  বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বীর মুক্তিযোদ্ধা চৌহালী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার  আলহাজ্ব মোঃ নজশের আলী। আজ তিনি আর পৃথিবীতে নেই।
 এনায়েতপুর থানা, বেলকুচি  ও চৌহালী উপজেলার  গণমানুষের চেনা মুখ একজন উজ্জল নক্ষত্র চিকিৎসক জগতে সফল আত্মতুষ্টি। খাষপুখুরিয়া ইউনিয়নে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নওশের আলী মাস্টারের কৃতি সন্তান ডা,জাহাঙ্গীর আলম। তিনি অর্থ চান না  গুনিজনদের  তালিকা নাম লিপিবদ্ধ করে রাখতে চান।
 স্মার্ট বাংলাদেশ গড়তে   মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ধারা অব্যহত রাখতে আবার নৌকা বিজয়ী দেখতে চান। জনগনের আস্তা আর ভালবাসায় ও পৃষ্টপোষকতার মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণে শহরের উন্নয়ন জনগনের দৌড় গড়ায় পৌঁছে দিতে চান। জনসচেতনতা সৃষ্টি ও বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং ২০৪১ উন্নত উদ্বাবনী স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর ভিশন ও বানি জনগনের কাছে পৌঁছে দিচ্ছেন  চিকিৎসা সেবায়।
  চৌহালী  বেলকুচির  মানুষ এবং পরিবারের কাছে শ্রদ্ধা ও ভালবাসার প্রতীক। চৌহালীবাসির দোয়া আর ভালবাসায়
তিনি যে একজন উঁচুমানের ধর্মপরায়ণ, চিকিৎসক  এবং পূণ্যের পুঁজারী তা দৃশ্যমান। কারণ তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) জাতীয় অর্থোপেডিক  হাসপাতাল পূর্ণবাসন প্রতিষ্ঠান (নিটোর) শাখার নবনির্বাচিত সাধারণ সম্পাদক। মানুষের দোয়া আর ভালবাসায় দেশে উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকতে চান প্রফেসর ডাঃ জাহাঙ্গীর আলম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com