মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

ই-পেপার

মানবিক মানুষ হতে চাই – শরিফ হোসেন

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ণ

খুব ছোটবেলা থেকেই পাড়া-প্রতিবেশী গ্রামের অসহায় লোকজনদের প্রতি আমার ছিল একটা অদ্ভুত টান। কেউ বিপদে পড়েছে এরকম খবর শুনলে নিজেকে আর ধরে রাখতে পারতাম না। ছুটে যেতাম সেখানে যতদূর সম্ভব সাহায্য করার চেষ্টা করতাম। আর সেই মানুষের পাশে থাকার ইচ্ছাটাকে পুঁজি করে আমি এক জন মানবিক মানুষ হতে চাই।

এই স্বপ্ন নিয়ে ২০২১ সালে মানবিক সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওছার আলম সোহেল ভাইয়ের হাত ধরে তার অনুপ্রেরণা পেয়ে তখন থেকে কাজ শুরু করি লাল সবুজ উন্নয়ন সংঘে। পার হয়ে গেল অনেক কয়েকটি মাস। তখন দেখলাম আমি একজন মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমার আশা স্বপ্ন ইচ্ছা থাকলেও হেরে যাচ্ছিলাম অর্থের অভাবে। শেষে চিন্তা করলাম আমি রক্ত দান সংগঠনে কাজ করতে করবো। সে সময় পরিচিত হলাম ভাঙ্গুড়া ব্লাড নেটওয়ার্কের বড় ভাই মাসুম পারভেজের সাথে। তার সাথে কথা বলে সিদ্ধান্ত নিলাম আমি আজ থেকে রক্ত দান সংগঠনে কাজ করতে চাই। আলহামদুলিল্লাহ কাজ শুরু করলাম।

এখন মানুষের অনুপ্রেরণায় উৎসাহিত হয়ে মানুষের পাশে থাকতে শুরু করলাম। এখন আমি বিভিন্ন সংগঠনের সাথে জড়িত। আমি যেন আজীবন মানুষের পাশে থাকতে পারি আল্লাহর কাছে এই প্রার্থনা করি ও সবার কাছে দোয়া চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com