মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

ই-পেপার

চিকিৎসা সেবায়  উজ্জ্বল নক্ষত্র ডাঃ জাহাঙ্গীর আলম 

মাহমুদুল হাসান, চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
আপডেট সময়: মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ১২:১৫ অপরাহ্ণ

সিরাজগঞ্জের ভয়াল যমুনা নদী বিধৌত চরাঞ্চল খ্যাত রিমোড  উপজেলা চৌহালী। দেশের ঐতিহ্য চৌহালী গর্ব ডাঃ জাহাঙ্গীর আলম। ভাঙ্গা – গড়া  উপজেলার  খাসপুকুরিয়া ইউনিয়নে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সুযোগ্য সন্তান চৌহালীর গর্ব  চিকিৎসা সেবার এক উজ্জ্বল নক্ষত্র অধ্যাপক ডাঃ জাহাঙ্গীর আলম।
দীর্ঘদিন যাবৎ ঢাকার পঙ্গু হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তার
(অধ্যাপক) হিসেবে কর্মরত  আছেন। এছাড়াও তিনি বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটি  স্বাধীনতা চিকিৎসক পরিষদ কেন্দ্রীয় কমিটি (মহাসচিব) সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। যেখানেই দুর্ঘটনা সেখানেই চিকিৎসা এভাবেই দেশের নক্ষত্র হিসেবে সুনাম ও খ্যাত কুড়িয়েছেন ডা, জাহাঙ্গীর আলম। তিনি মাটি ও মানুষের মাঝে মিশে থাকতে চান।
তার বাবা মরহুম গাজী নওশের আলী মাস্টার চৌহালী উপজেলার রেহাই পুকুরিয়া আর পি এন শহীদ শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন, অবসরে এসে তিনি  খাসপুকুরিয়া বিএম উচ্চ বিদ্যালয়ের স্থাপন করে  প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন। তিনি গণহত্যার গণকবর চিহ্নিত করতে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন,লাল সবুজ পাতাকার জন্য যুদ্ধ করেছেন, কমান্ডার কালিন সময়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স স্থাপনে ভূমিকা রেখেছেন।
গর্বিত মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ২ ছেলে ২ মেয়ে বর্তমানে সরকারী চাকুরিতে নিয়োজিত।
 খাষপুকুরিয়া  ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান জানান, উপজেলার অসহায় দরিদ্র রোগীদের জন্য প্রতি শুক্রবার টাঙ্গাইল আয়শা খানম মেমোরিয়াল হসপিটালে ডাঃ জাহাঙ্গীর আলম ও তার সহধর্মিনী ডাঃ জিন্নত আরা বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছেন। এছাড়া তিনি মাঝে মধ্যে এলাকায় এসে দুঃখী মানুষের পাশে দাড়িয়ে তাদের দুঃখ দুর্দশা লাঘব করার যথাসাধ্য চেষ্টা করেন এবং ফ্রী চিকিৎসা দেন।
এ ব্যাপারে ডাঃ জাহাঙ্গীর আলম এপ্রতিবেদককে জানান, আমার বাবা মরহুম গাজী নওশের আলী মাস্টার ১৯৭১ সালে দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন এবং বেঁচে থাকা বাকী দিনগুলো মানুষ গড়ার কারিগর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাই আমরা বাবার আদর্শ, নীতি ও সেবা জনগনের দৌড় গড়ায় পৌছে দিতে চাই। আমি মানুষের সেবক হিসেবে চিকিৎসক হয়েছি দোয়া আর ভালবাসা চাই।   আমর সহধর্মিণী
ডাঃ জিন্নাত আরা ইসলাম
সহযোগী অধ্যাপক ( গাইনী)
সোওরা উদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল আর আমি (নিটো)পঙ্গু  হাসপাতালের ডাক্তার। দু-জনই যতদিন বেচে থাকবো ততদিনই আল্লাহর রহমতে দেশের  সাধারণ মানুষের চিকিৎসা সেবা প্রদান করে যাবো ইনশাআল্লাহ। আমার বাবার আদর্শ, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রীর ২০৪১ উন্নত বাংলাদেশ বাস্তবায়নর অংশীদার হিসেবে উন্নয়ন ধারার বানি গ্রামে পৌঁছে দিতে কাজ করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com