শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

ই-পেপার

ঝালকাঠিতে বেহালদশা হিমানন্দকাঠি-রমজানকাঠি কৃষি কলেজের গুরুত্বপূর্ণ সড়কটি যেন দেখার কেউ নেই

প্রতিনিধির নাম:
আপডেট সময়: মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০, ৭:৪৪ অপরাহ্ণ

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি :
ঝালকাঠিতে বেহালদশা হিমানন্দকাঠি-রমজানকাঠি কৃষি কলেজের গুরুত্বপূর্ণ সড়কটি যেন দেখার কেউ নেই।ঝালকাঠি জেলার একমাত্র ঘনবসতিপূর্ন উপজেলার নবগ্রাম ইউনিয়নের ৬নং ওয়ার্ড এর হিমানন্দকাঠি বাজার সংলগ্ন এই রাস্তাটি রমজানকাঠি কারিগরি কৃষি কলেজ পর্যন্ত খুবই গুরুত্বপূর্ণ ৷
এই রাস্তায় চলাচল করে ১০০ থেকে ১৫০ পরিবার। ঐ এলাকা বাসীর মধ্যে রীতিমতো হিমসিম খেতে হচ্ছে, তাই স্হানিয় এলাকাবাসীর একান্ত প্রানের দাবী স্হানীয় সাংসদ সদস্য আলহাজ আমির হোসেন আমু এমপির নিকট। পত্রিকায় সংবাদটি প্রকাশিত হওয়ায় যেন মাননীয় সাংসদ সদস্যের সুনজরে আসে।
বর্তমান সরকারের আমলে যেখানে নগর হচ্ছে শহর, ডিজিটাল বাংলার রুপরেখা সেখানে এই গ্রামের ৫ শতাধিক জনসংখ্যার জন্য এই সড়কটি যেন আজ মরন ফাঁদে পরিনত হয়েছে। তাই এলাকার জনপ্রতিনিধি বাংলাদেশ সরকারের আওয়ামী লীগের উপদেশষ্টা পরিষদের সদস্য ও শীল্প মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আমির হোসেন আমু এমপির  সুদৃষ্টি ছাড়া এই রাস্তাটি চলাচলের উপযোগী করা সম্ভব নয়।
এলাকাবাসীর ধারণা হয়তো যুগের পর যুগ চলে গেলেও চলাচলের উপযুক্ত হবে না এই রাস্তাটি ৷  বর্ষার সময়ে চলাচলের সম্পুর্ন অনুপযোগী বলে মনে হচ্ছে ৷ এতে ঘটতে পারে যেকোনো মুহূর্তে দূর্ঘটনা ৷ বার বার রাস্তাটি পাশ হয়েছে বলে গুজব ছড়ালেও প্রকৃত পক্ষে যে‌ইসে‌ই।৷ প্রতিদিন জনগনকে হাটতে হয় দীর্ঘ কর্দমাক্ত পথ আবার কখনো কখনো দেখা যায় শিক্ষা প্রতিষ্ঠানের ছোট্ট ছোট্ট কচিকাঁচা সোনামণি ও বয়স্ক লোক এবং বাচ্চাদের হোঁচট খাওয়ার ঘটনা প্রতিনিয়ত।
এলাকাবাসীর ধারনা তাদের এই সপ্নটা সপ্ন থেকে যাবে ৷
 এলাকাবাসী সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় এর নিকট আকুল আবেদন করেছেন।হিমানন্দকাঠি বাজার সংলগ্ন হতে রমজানকাঠি কৃষি কলেজ পর্যন্ত এই রাস্তাটি সংস্কার করার জন্যে দৃষ্টি কামনা করেন ৷
এই গ্রামের স্কুল, কলেজ, মাদ্রাসা গামী ছাত্রছাত্রীরা   নিতান্তই কষ্টের মাঝে  লেখা পড়া করতে বেগতিক অবস্হায় পড়তে হয়।
এলাকাবাসী বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জনবান্ধব  অসহায় মানুষের সুখ-দুঃখের ভাগীদার  শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছেন। যাহাতে এই রাস্তাটি দিয়ে ছেলেমেয়েরা স্কুল-কলেজে যেতে পারে। এ ব্যাপারে ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোঃ রহমান  মোল্লা জানান,এই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জরুরি ভিত্তিতে রাস্তা টি কার্পেটিং করা জরুরি। সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য সুফিয়া ইয়াসমিন জানান, জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কার করা জরুরি। স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের রাস্তাটি দিয়ে চলতে পারে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর