শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন

ই-পেপার

শিরোনাম :
শিরোনাম :
সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪, কবিদের পদচারণায় মুখলিত সিলেটের মুসলিম সাহিত্য সংসদ কাশিনাথপুর অগ্রণী ব্যাংক শাখায় অনিয়মের অভিযোগে ম্যানেজারসহ ৩ জন আটক নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে সরইতে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করলেন মোঃ মোস্তফা জামাল ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন গোপালপুরে তাপপ্রবাহে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ না মানায় মুচলিকা দিলেন দুই প্রতিষ্ঠান প্রধান ব্যারিষ্টার শাহজাহান ওমর এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ

বিদায় বেলায়ও সৃষ্টিকর্তাকে স্মরণ

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২, ১১:২৩ পূর্বাহ্ণ

ফুটবল বিশ্বকে অবাক করেছে মরক্কো। আধুনিক ফুটবলের যুগে প্রথম আফ্রিকার দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে তারা। যে সময়ে ছোট-বড় দলের পার্থক্য প্রকট।

বিশ্বকাপে তাদের এই অর্জনকে ‘বড় অঘটন’ হিসেবে দেখছেন অনেকে। একটা একটা করে ওই অঘটন ঘটিয়ে উদযাপন করেছেন মরক্কোর ফুটবলাররা। মাঠে সেজদা দিয়ে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গ্রুপ পর্বে তারা কানাডার বিপক্ষে জয় তুলে দিয়ে সেজদা করেছে। সৃষ্টিকর্তাকে স্মরণ করেছে ইসলাম ধর্মের অনুসারী দেশটি। বেলজিয়ামের বিপক্ষে জয় তুলে নিয়ে সেজদা করেছেন। শেষ ষোলোয় তারা স্পেনকে হারিয়ে, কোয়ার্টার ফাইনালে হারিয়েছে পর্তুগালকে।

ওই দুই ম্যাচেও তাদের সেজদা এবং মায়ের সঙ্গে হাকিমি, বাউফালের উদযাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া ফেলে। মরক্কো বুধবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রতিবেশী ফ্রান্সের বিপক্ষে ২-০ গোলে হেরেছে। ওই হারের পরও সেজদা করেছেন দেশটির ফুটবলাররা। সৃষ্টিকর্তা যেটুকু সাফল্য দিয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com