সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

ই-পেপার

৫ম বারের মত সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ হলেন মোঃ সিরাজুল ইসলাম

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
আপডেট সময়: বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ১২:০৫ অপরাহ্ণ

শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে ৫ম বারের মত সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ
প্রতিষ্ঠান প্রধান (কলেজ) নির্বাচিত হলেন জেলার ঐতিহ্যবাহী উল্লাপাড়া এইচ.টি. ইমাম গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সিরাজুলইসলাম। মঙ্গলবার বিকেলে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আফছার আলীর স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করেন।

যে কারনে তিনি শ্রেষ্ট হলেন, ২০০৪ খ্রি. হতে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন, তার দায়িত্ব পালনকালীন সময়ে প্রতিষ্ঠানটির একাডেমিক, প্রশাসনিক, অবকাঠামো সহ সার্বিক কার্যক্রমের ব্যাপক উন্নয়ন করেন এবং দৃষ্টিনন্দন ও মান উন্নত প্রতিষ্ঠান হিসেবে জেলার মধ্যে পরিচিতি লাভ করে। অধ্যক্ষ হিসেবে জেলার মধ্যে তার যেমন পরিচিতি রয়েছে, তেমনি রয়েছে সুনাম। তিনি বিভিন্ন সামাজিক ও সাংগঠনিক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। শিক্ষার মানোন্নয়নে ও মান উন্নীত শিক্ষা প্রতিষ্ঠান গড়ার ক্ষেত্রে, একজন সফল শিক্ষাবিদ হিসেবে তিনি বিশেষ অবদান রেখে চলেছেন।

তিনি পরপর ২ বার বাংলাদেশ স্কাউটস উল্লাপাড়া উপজেলার কমিশনার হিসেবে নির্বাচিত হন এবং বর্তমানে উক্ত পদে
দায়িত্ব পালন করে আসছেন। এ ছাড়া তিনি বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) উল্লাপাড়া উপজেলা শাখার সভাপতি সহ বিভিন্ন সামাজিক সংগঠন ও কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। তিনি পরপর ২ বার রাজশাহী শিক্ষা বোর্ডের
একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে মনোনীত হয়ে দায়িত্বরত আছেন। উল্লেখ্য যে, তিনি এর আগে ২০১৭, ২০১৯,
২০২২ ও ২০২৩খ্রি. চতুর্থ বার সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) হিসেবে নির্বাচিত হয়েছিলেন। ২০২৪খ্রি.
৫মে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে জেলা পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতায় তিনি ৫ম বারের মত সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ
প্রতিষ্ঠান প্রধান (কলেজ) নির্বচিত হলেন। এছাড়াও তিনি উল্লাপাড়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জ্ঞানের আলো ট্রাস্ট এর ব্যবস্থাপনায় মহান শহীদ দিবস ও আন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত ৭ম গ্রন্থ মেলায় ২০১৭খ্রি. ও ৯ম গ্রন্থ মেলা ২০১৯খ্রি. তিনি ০২ বার উল্লাপাড়া উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন। ব্যক্তিগত জীবনে তিনি ২ কন্যা সন্তানের জনক, তার বড় মেয়ে সুমাইয়া ইসলাম ঢাকা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি হতে এলএলবি (সম্মান) ডিগ্রী অর্জন করে বর্তমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরীটাইম বিশ্ববিদ্যালয়ে এলএলএম এ অধ্যয়ন করছেন। ছোট মেয়ে সামিরাহ ইসলাম ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। স্ত্রী দিলওয়ারা নাসরীন একজন সফল গৃহিণী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর