রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

ই-পেপার

মানবিক জনবান্ধব ইউএনও উজ্জল হোসেন

নিজস্ব প্রতিবেদক:
আপডেট সময়: রবিবার, ১ অক্টোবর, ২০২৩, ৬:১২ অপরাহ্ণ

সিরাজগঞ্জের উল্লাপাড়ার উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) উজ্জল হোসেন। তিনি একজন মানবিক ও জনবান্ধব ইউএনও হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি বিভিন্ন সময় হতদরিদ্র মানুষের পাশে দাড়িয়ে মানবিকতার পরিচয় দিয়েছেন বহুবার। এছাড়াও অতি অল্প সময়ে প্রশাসনিক কার্যক্রম পাল্টে দিয়েছেন। সরকারী প্রতিটি দপ্তরে কাজের গতিশীলতা বাড়ানোর পাশাপাশি কমেছে জনভোগান্তি। সাধারন মানুষের তার অফিসে প্রবেশে অনুমতির প্রয়োজন হয় না, মানুষের সমস্যার কথা শোনেন এবং তা সমাধানের চেষ্টা করছেন। এতে নাগরিক সেবার মান অনেকটাই বেড়ে গেছে। উপজেলা পরিষদের সামনে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণে তিনি বেশী আলোচনায় এসেছেন। অফিসিয়াল কাজের ফাঁকে মসজিদ নির্মাণ কাজের তদারকি করেন তিনি। যোগদানের দেড় বছরে তিনি জনবান্ধব ইউএনও হিসেবে উপজেলা জুড়ে প্রশংসিত হয়েছেন। তার কাজে সন্তোষ প্রকাশ করেছেন জনপ্রতিনিধি, সাধারন মানুষ সরকারী বেসরকারী অফিসের কর্মকর্তা কর্মচারী সহ সকল শ্রেনী পেশার মানুষ।
হাটিপাড়া গ্রামের দুই পা বিহীন বৃদ্ধ আফজাল হোসেন নামে এক প্রতিবন্ধী বলেন, একটা প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য অনেকের কাছে ঘুরেছি। সবাই শুধু আশ^াস দিয়েছেন কিন্তু কেউ করে দেয়নি। উল্লাপাড়ায় উন্নয়ন মেলা দেখতে গিয়েছিলাম সেখানে ইউএনও স্যার আমাকে দেখে নিজে আমার কাছে এসে খোঁজখবর নিয়ে সাথে সাথে আমাকে একটি প্রতিবন্ধী ভাতার কার্ড দিয়েছেন। প্রতিবন্ধী আফজালের মতো অনেক অসহায়দের আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।
ইউএনও উজ্জল হোসেন বলেন, আমি আমার দায়িত্ব সঠিক ভাবে পালন করার চেষ্টা করছি। উপজেলাবাসীর জন্য যা করছি তা আমার দায়িত্ব ও কর্তব্যবোধ থেকেই করছি। যতদিন চাকরী করবো মানুষের সেবা করার চেষ্টা করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com