বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

ই-পেপার

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডেই বাদ আর্জেন্টিনা!

অনলাইন ডেস্ক:
আপডেট সময়: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ১১:২৬ পূর্বাহ্ণ

আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে, এমন একটা ভবিষ্যদ্বাণী করেই দিয়েছে ফিফা ২৩, সেটাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে। তবে সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম ক্যাহিলের অভিমত, আর্জেন্টিনা নয়, কাতার বিশ্বকাপে ব্রাজিলই তাদের ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা জিতবে।

সাবেক অস্ট্রেলিয়া অধিনায়কের অভিমত, আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডেই বিদায়ঘণ্টা বাজিয়ে দেবে লিওনেল মেসির আর্জেন্টিনার। চার বিশ্বকাপে সকারুজদের হয়ে খেলা এই তারকা জানালেন, আমি আশা করব অস্ট্রেলিয়া কাজটা করতে পারবে, কারণ আপনি আপনার দেশ ভালো করুক এমনটাই চান।

আর্জেন্টিনাকে হারাতে হলে কী করতে হবে, সে টোটকাটাও বাতলে দিলেন দলকে। বললেন, আমরা যদি মেসিকে আটকে দিতে পারি, তাহলে আর্জেন্টিনাকে হারিয়ে সামনে এগিয়ে যেতে পারব আমরা।

অস্ট্রেলিয়ার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা জানালেন, আফ্রিকান দলগুলোও এবার ছেড়ে কথা বলবে না। বললেন, ‘যখন আপনি ক্যামেরুন, সেনেগাল আর ঘানার দিকে তাকাবেন, তখন দেখবেন, তারা বেশ কিছু বিশ্বমানের খেলোয়াড় পেয়েছে, যারা বিশ্বের অন্যতম সেরা লিগগুলোয় খেলে, তারা প্রতিনিয়ত প্রতিভার জন্ম দিয়েই যাচ্ছে।

অজনপ্রিয় মতামত এখানেই শেষ নয় তার। ক্যাহিলের ভবিষ্যদ্বাণী, সৌদি আরব আর কাতার খেলবে শেষ ষোলোয়। এমনকি কাতার শেষ ষোলোয় ইংল্যান্ডকেও হারিয়ে দেবে, বলছেন তিনি। তার কথা, ‘আমি ইংল্যান্ডে খেলেছি, কিন্তু আমি এখন কাতারে থাকছি আর অ্যাস্পায়ার অ্যাকাডেমিতে কাজ করছি। আন্ডারডগদের বেছে নিয়েছি মূলত আবেগতাড়িত হয়ে।

এরপর আগামী ১৮ ডিসেম্বর ৮০ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন লুসাইল স্টেডিয়ামে ফাইনালে খেলবে ব্রাজিল আর বেলজিয়াম, ভবিষ্যদ্বাণী তার। ক্যাহিল বলেন, আমি বেলজিয়ামের বড় ভক্ত। তাদের স্কোয়াড আর ম্যানেজমেন্ট যেমন, তার দুটোরই। তবে যখন আপনি ব্রাজিলের বিপক্ষে খেলবেন, তখন দেখবেন তারা বিশ্বের অন্যতম শক্তিশালী দল। বিশ্বকাপ জেতারও সম্ভাবনা তাদেরই বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com