মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

ই-পেপার

একজন সৎ ও নিষ্ঠাবান নেতা হিসেবে আখ্যায়িত- দেওয়ান শাহজালাল

মোঃ জামিল হায়দার জনি, নলডাঙ্গা প্রতিনিধি:
আপডেট সময়: রবিবার, ৬ নভেম্বর, ২০২২, ১০:৪০ অপরাহ্ণ

নাটোরের নলডাঙ্গা উপজেলার পিপরুল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দেওয়ান শাহাজালাল কে পিপরুল ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা ও ইউনিয়ন বাসী একজন সৎ, নিষ্ঠাবান ও জনদরদি নেতা হিসেবে আখ্যায়িত করেছেন।
স্থানীয় সূত্রে ও দলীয় নেতা-কর্মীদের কাছে থেকে জানা যায় যে, তিনি তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য নাটোর-নলডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম(শিমুল) এমপির নির্দেশনায় কাজ করে যাচ্ছেন এবং প্রতিটি নির্বাচনে নৌকা প্রতীকের জয়লাভের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।
দায়িত্ব নেয়ার পর থেকেই উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন।
তার সাথে দলের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সৎ ও সময়নিষ্ঠ সদা হাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোনো অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। কাজ করছেন নৌকার জন্য। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন। সকল দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়। ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।
দেওয়ান শাহাজালাল ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে আছেন, একজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থেকে ইউনিয়নের  সকল শ্রেণি পেশার মানুষের ভালবাসায় তিনি আজ সফল একজন যুবলীগ নেতা ও  বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।
মেধা,কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী ও মেধাবী মানুষ।
সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে।
তিনি এ পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন গ্রাম্য শালিসের মাধ্যমে ইউনিয়নের সাধারন মানুষের  বিভিন্ন সমস্যার সমাধান করেছেন।
আগামী দিনে মোঃ দেওয়ান শাহাজালাল সততা ও কর্মদক্ষতার সাথে ইউনিয়নের  উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে পিপরুল ইউনিয়ন কে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা ইউনিয়নবাসীসহ সকল দলীয় নেতাকর্মীর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com