রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

ই-পেপার

বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয় ধ্বংসের গভীর চক্রান্ত,

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: বুধবার, ১ জুন, ২০২২, ১২:২৬ পূর্বাহ্ণ

সাতক্ষীরা সদর উপজেলার বল্লী ইউনিয়ানের প্রানকেন্দ্রে গড়ে উঠা ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয় ধ্বংস করতে চলছে গভীর চক্রান্ত। বিগত কয়েকমাস যাবত বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের কমিটি গঠন করতে স্বচ্ছ প্রক্রিয়ায় ভোটের মাধ্যমে দাবি জানিয়ে আসছিলেন এলাকার সচেতন মহল সহ বিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের অভিভাবকবৃন্দ। এ অবস্হায়  হযবরল অবস্হার মধ্যে বিদ্যালয়ের কয়েকটি শুন্যপদের মধ্যে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ ইতিমধ্যে সম্পন্ন করেছে বিদ্যালয়ের বর্তমান পরিচালনা পরিষদ। সদ্য নিয়োগ পাওয়া একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক জামিলুজ্জামান একজন চিহ্নিত মানবপাচার কারী নারীলোভি হিসাবে এলাকায় ব্যাপক পরিচিত ও একাধিক অপকর্মের হোতা জামিলুজ্জামান নিয়োগ পাওয়ার মাত্র ২ দিন পরেই চলতি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুপ কুমার সাহার নিকট থেকে দায়িত্বভার বুঝে নেন।
সদ্য নিয়োগ পাওয়া সহকারী প্রধান শিক্ষক জামিলুজ্জান দায়িত্ব বুঝে পাওয়ার পরেই শুরু করে একের পর এক চক্রান্ত দায়িত্ব পেয়ে সর্বপ্রথম বিদ্যালয়ে অধ্যয়নরত সকল ছাত্র ছাত্রীদের স্কুল ব্যাগ তল্লাসি চালিয়ে মোবাইল জব্দ করে রেখে পরের দিন ফেরত দেয়।তাছাড়া সম্প্রতি সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুপ কুমার সাহার বিরুদ্ধে অভিযোগ ওঠে বিদ্যালয়ে অধ্যায়নরত ৬ষ্ঠ শ্রেনির এক ছাত্রীর সাথে যৌন হয়রানীর উদ্দেশ্যে অনৈতিক আচারনের অভিযোগ ওঠে। বিষয়টি প্রাথমিকভাবে স্কুলের মধ্যে সীমাবদ্ধ থাকলে ও এ ঘটনাকে পুজি করে অরুপ সাহাকে সামাজিক ভাবে হেনেস্তা করতে ঘটনার ৫ দিন পরে ঐ ছাত্রী সহ   আরও দুই জনের অভিভাবককে বুঝিয়ে তাদের দুই জনের পরিবার থেকে তার দেওয়া সাজানো অভিযোগ গ্রহন করে।
অথচ দুইদিন পুর্বেই উক্ত ছাত্রী সংবাদ কর্মীদের জানায় স্যারের সাথে তাদের মিটে গেছ, এবং  প্রধান শিক্ষক জামিলুজ্জামান ঐ সময় সংবাদকর্মীদের জানায় এ বিষয়ে তার কাছে কেউ কোন লিখিত অভিযোগ করিনি।
তাছাড়া বিদ্যালয় কতৃপক্ষ আলোচনা করে যথাযথ ব্যাবস্হা নেব যাতে স্কুলের ভাবমুর্তি ক্ষুন্ন না হয় এমন মন্তব্য করে। অথচ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তার নিজের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে এলাকায় সমালোচনা শুরু হলে নিজের  অপকর্ম আড়াল করতে গত ইং ২৯/৫/২২ তারিখে নিজেই সাতক্ষীরা থেকে অরুপ সাহার শাস্তির দাবি জানিয়ে ব্যানার তৈরি করে স্কুল চলাকালীন সময়ে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের দিয়ে মানব বন্ধনের নামে মিছিল সহকারে আখড়াখোলা বাজার প্রদক্ষিন করিয়েছে এবং মিছিল শেষে তাদের নাস্তার ব্যাবস্তা করেছে বলে একাধিক বিস্বস্ত সুত্রে জানা গেছে। বিষয়টি নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে, এ বিষয়ে অভিযুক্ত অরুপ সাহা জানায় শিক্ষার্থীদের অতিরিক্ত শাসন করায় আমার কাল হয়ে দাড়িয়েছে, তাছাড়া আর কি বলব যারা আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে আামার সম্মান ক্ষুন্ন করছে আল্লাহ তাদের বিচার করবে।
এলাকার সচেতন মহলেরা জানান উক্ত জামিল একজন চিহ্নিত নারীলোভি ও মানবপাচারকারী, সে এলাকায় একজন কুচক্রী হিসাবে পরিচিত     তার পিতার চক্রান্তে তুজুলপুর ঐতিহ্যবাহি স্কুল ধ্বংস হয়েছিল আর সে বল্লী হাইস্কুল ধ্বংস করতে একের পর এক চক্রান্ত চালিয়ে যাচ্ছে এলাকাবাসীরা আরও জানান প্রয়োজনে আমরা আমাদের সন্তানদের কে অন্যস্কুলে ভর্তি করাব তবু ও  অনিয়ম দুর্নীতি স্বজনপ্রীতি কোন ভাবে আমরা মেনে নেব না,  তাছাড়া আমাদের   এলাকার তিল তিল করে গড়ে উঠা ঐতিহ্যবাহি প্রতিষ্ঠানকে দুর্নীতিবাজদের কবল থেকে রক্ষা করতে প্রয়োজনে কঠোর আন্দোলন গড়ে তুলব,এব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করে ও কথা বলা সম্ভব হয়নি 

 

#CBALO/আপন ইসলাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর