মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

ই-পেপার

সিংড়া আশ্রয় এনজিও’র গ্রাহক হয়রানির অভিযোগ

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০, ৬:৫৩ অপরাহ্ণ

 সিংড়া(নাটোর)প্রতিনিধিঃ

আশ্রয় প্রকল্প(এনজিও) ফুলবাগান নাটোর শাখার উপ-অঞ্চল ব্যবস্থাপক রবিউল ইসলাম ও সিংড়ার ব্যবস্থাপক ভবানী রায়ের রিরুদ্ধে গ্রাহক হয়রানি ও প্রতারনার অভিযোগ পাওয়া গেছে। এ বিয়ষে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর দুই ব্যবস্থাপক এর বিরুদ্ধে বৃহস্পতিবার (১৩/০৮/২০২০ ইং) একটি লিখিত অভিযোগ করেন ঐ এনজিও সদস্য আব্দুর সালাম। অভিযোগ সূত্রে জানা যায়,আব্দুর সালাম সহ কয়েকজন সদস্যরা আশ্রয় প্রকল্প(এনজিও) হতে ঋণ নিয়া ব্যাবসা শুরু করলে প্রকল্পের নাটোর শাখার উপ-অঞ্চল ব্যবস্থাপক রবিউল ইসলাম ও সিংড়ার ব্যবস্থাপক ভবানী হঠাৎ তাদের পূর্বের ঋণ পরিষোধ করলে সবাইকে সুদমুক্ত ঋণ দেওয়ার আশ্বাস দেয়।

 

 

সুদমুক্ত ঋণের আশায় আব্দুর সালাম সহ অন্য সদস্যরা সুদের উপর টাকা নিয়া দ্রুত পূর্বের ঋণ পরিষোধ করে। কিন্তু হঠাৎ তাদের ঋণ প্রদান বন্ধ করে দেয় এনজিও‘র ২ ব্যবস্থাপক। এতে বে-কায়দায় পড়েছে ভুক্তভোগী সদস্যরা। সদস্য আব্দুর সালাম বলেন,আমি ঐ এনজিও”র নিয়মিত সক্রিয় সদস্য হিসাবে ১ বছর মেয়াদে মাসিক কিস্তিতে ১লক্ষ টাকা ঋণ নিয়া ব্যাবসা করে আসছি। সুদমুক্ত ঋণের আশায় আমি ১সপ্তাহ আগে তাদের সমস্ত ঋণ পরিষোধ করি কিন্তু ঐ দুই ব্যবস্থাপক এখন আর আমাকে ঋণ দিচ্ছে না। এই ঋণ না পেলে আমার পথে বসতে হবে।

 

প্রকল্পের উপ পরিচালক রবিউল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, এনজিওর কাজ হচ্ছে ঋণ দেয়া নেয়া । সুদ ছাড়া কোন এনজিও ঋণ দেবেনা। উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আকতার বাবু বলেন,লিখিত অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত করে দেখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com