শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

ই-পেপার

নান্দাইল সুরাটি বাজার ভুয়া চিকিৎসায় জনসাধারণের প্রাণ ভয়ের আশঙ্কা

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
আপডেট সময়: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ১:২১ অপরাহ্ণ

ময়মনসিংহ জেলার নান্দাইল থানার  জাহাঙ্গীরপুর ইউনিয়নের দক্ষিণ জাহাঙ্গীরপুর বাজারে প্রকাশ সুরাটি বাজারে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে অবৈধ ফার্মেসি ও হাতুড়ি ডাক্তার। এই হাতুড়ি ডাক্তারদের কারণে কড়ইকান্দি, বাতুয়াদী  দক্ষিণ জাহাঙ্গীরপুর ও প্রকাশ সুরাটি বাজারের জন সাধারণ ভুয়া চিকিৎসার ফাঁদে পড়ে আজ মৃত্যুর মুখে ঢলে পড়ছে গ্রামের দরিদ্র ও অসহায় মানুষগুলো। যেমন: জননী মেডিকেল হলের ডা: শরীফুল ইসলাম স্বপন ষষ্ঠ শ্রেণী পাশ ও তার ছেলে মো: রবিন মিয়া অষ্টম শ্রেণী ফেল ও এসএসএসি ফেল করে আজ গ্রামের সরল সোজা অসহায় মানুষগুলোকে ভুয়া চিকিৎসার ফাঁদে ফালিয়ে প্রতি মাসে লক্ষ লক্ষ হাতিয়ে নিয়ে তাদের পকেট ভরছে।
আরো তাদের মাঝে ডাক্তারগুলো যেমন : হারুন মেডিকেল হল, ডা: বিল্লাল মিয়া তার শিক্ষাগত যোগতা ষষ্ঠ শ্রেণী পাশ, বিসমিল্লাহ্ মেডিকেল হল, ডা: হাসিব খান তার শিক্ষাগত যোগতা অষ্টম শ্রেণী পাশ, দুলাল মেডিকেল হল, ডা: দুলাল মিয়া তার শিক্ষাগত যোগতা অষ্টম শ্রেণী পাশ প্রমুখ।
সরকারি আইন মোতাবেক অনুযায়ী তাদের কারো ফার্মাসিস্ট ও সরকারি লাইসেন্স নাই। কিন্ত তারা কেমনে অবৈধ ভাবে ব্যবসা চালিয়ে পাড়া মহল্লা ও বাড়ি বাড়ি গিয়ে ডেলিভারির রোগী দেখছে ও ভুয়া চিকিৎসা দিয়ে সন্তান ও প্রসূতি মাকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।  এবং অনেক সন্তান ও প্রসূতি মা অপ চিকিৎসায় পড়ে  ভোগান্তিতে আছে। কিন্তু দুঃখজনক এই তিন-চার গ্রামের অসহায় মানুষগুলোর উপর ছাতা হয়ে দাঁড়ানোর মতো কেউ নেই। সরকারী আইন মোতাবেক অনুযায়ী কর্তৃপক্ষের দৃষ্টিতে বিষয়টি তদন্ত সাপেক্ষে অপরাধকারীদেরকে ছিনিয়ে এনে সঠিক আইনের আওতায় আনার জন্য হাত জোর করে বিনীত ভাবে অনুরোধ জ্ঞাপন করছে জনসাধারণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর