মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

ই-পেপার

লামায় সর্বজনীন পেনশন স্কীমের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

মোঃ নাজমুল হুদা, লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
আপডেট সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ৫:৩৯ অপরাহ্ণ

“সুখে ভরবে আগামী দিন, পেনশন এখন সবজনীন” এ স্লোগানকে ধারণ করে লামা  উপজেলা পরিষদের নবনির্মিত সভাকক্ষে উপজেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে  ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক স্মার্ট বাংলাদেশ ও সর্বজনীন পেনশন স্কীম নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে এসময়
 সভায় সভাপতিত্ব করেন লামা নির্বাহী অফিসার মোহাম্মদ কামরুল হোসেন চৌং, আরো উপস্থিত ছিলেন লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম,  বান্দরবান পার্বত্য জেলা পরিষদের দুই সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, নারীনেত্রী ফাতেমা পারুল, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা এখিন মার্মা, সহকারি তথ্য অফিসার রুকুনুজ্জামান,ইউপি চেয়ারম্যান যথাক্রমে ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেন, মোঃ জসিম উদ্দিন, ওমর ফারুক, ইদ্রিস কোং,মোঃ নুরুল হোছাইন চৌধুরীসহ ইউপি সদস্যবৃন্দ, সরকারি বেসরকারি বিভাগীয় প্রধান, সাংবাদিক, ইউনিয়ন পরিষদের সদস্য/সংরক্ষিত সদস্য, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, সরকারি কর্মচারীবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন প্রাপ্ত হতে আসা সেবাপ্রার্থী এবং বিভিন্ন সংগঠনের প্রশিক্ষণার্থীবৃন্দ।
সভায় চিত্রভিত্তিক পাওয়ারপয়েন্ট উপস্থাপন করেন  সুব্রত দাশ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, লামা।কর্মজীবন শেষে নিশ্চিত জীবন যাপনের জন্য প্রয়োজন সঞ্চয়। সুরক্ষিত সঞ্চয় পরিকল্পনার আরেক নাম সর্বজনীন পেনশন। দেশের সকল নাগরিকদের পেনশন সুবিধার আওতায় আনতে সর্বজনীন পেনশন স্কীম করা খুবই প্রয়োজন। এ নিয়ে বক্তারা একটি নির্দিষ্ট টার্গেট পূরণ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং সকলের নিকট সর্বজনীন পেনশন স্কীম এর স্বচ্ছ ধারণা তুলে ধরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর