বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

ই-পেপার

লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক লাভ

মোঃ নাজমুল হুদা, লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
আপডেট সময়: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় ক্রীড়া পরিষদের ঢাকাস্থ পুরনো জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু মহান স্বাধীনতা ও জাতীয় দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা’২০২৪। এতে পুরুষদের ৬টি ইভেন্ট এবং মহিলাদের ৪টি ইভেন্টে প্রতিযোগিতা হয়। গত ২৫-২৭ এপ্রিল অনুষ্ঠিত প্রতিযোগিতায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা উভয় ইভেন্টে অংশগ্রহণ করে ১৯টি পদক অর্জন করেন। এর মধ্যে ৮টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জ রয়েছে বলে জানান. কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমদ।
তিনি বলেন, পুরুষ বিভাগে ৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ এবং মহিলা বিভাগে ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদকসহ সর্বমোট ১৯টি পদক।
এছাড়াও কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে মহিলা (দলগত) বিভাগে চ্যাম্পিয়ন, পুরুষ বিভাগে (দলগত) প্রথম রানার আপ হওয়ার পাশাপাশি মহিলা বিভাগে সবাইকে চমকে দিয়ে দ্বিতীয় রানার আপ ট্রফিটিও অর্জন করে। সামগ্রিক প্রতিযোগিতায় পুরুষ (দলগত) বিভাগে ব্যক্তিগত চ্যাম্পিয়ন এবং মহিলা বিভাগে (ব্যক্তিগত) রানার আপ হওয়ার বিরল গৌরব অর্জনও করেন কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। প্রতিযোগিতায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের কোয়ান্টা তনুরায় ত্রিপুরা এককভাবে সর্বোচ্চ ৬টি পদক অর্জনের মধ্য দিয়ে (৫টি স্বর্ণ ও ১টি রৌপ্য ) জাতীয় রেকর্ড গড়েন।
সূত্র জানায়, কোয়ান্টা ডেনিয়েল রোয়াজা জাতীয় এই প্রতিযোগিতার পুরুষ বিভাগে অংশগ্রহণের সুযোগ পেয়ে ফ্লোর ইভেন্টে অংশ নিয়ে ব্রোঞ্জ পদক (১০.৬০) অর্জন করে প্রথমবারের মতো জাতীয় রেকর্ড তৈরি করেন। এর আগে এত কম বয়সে কেউ পুরুষ বিভাগে জাতীয় পদক অর্জন করতে পারেনি বলে জানা গেছে।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এবং বাংলাদেশ জিমন্যাস্টিকস্ ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন। এর আগে জাতীয় দলের বাছাইয়ে ৬ জনের মধ্যে ৫ জনই কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থী। এরা হলেন- রাজীব চাকমা, মংচিং প্রু ত্রিপুরা, প্রেনথৈ ম্রো, মেনটন টনি ম্রো ও উহাইমং মারমা। অবশিষ্ট একজন বিকেএসপির জিমন্যাস্ট, তার নাম আবু সাইদ রাফি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর