শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

ই-পেপার

নড়াইল কালিয়ার পেড়লীতে ভারপ্রাপ্ত চেয়ারম্যন শাহাজান ও ইউপি সদস্য রকিত বরখাস্ত

প্রতিনিধির নাম:
আপডেট সময়: মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০, ৯:২৮ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.শাহজাহান শেখ ও বাঐসোনা ইউপির সদস্য মো.রকিত হোসেন মোল্যাকে তাদের পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার তালিকা প্রস্তুতিতে স্বজনপ্রীতির অভিযোগে ওই বরখাস্তের খবর সোমবার ছড়িয়ে পড়লে এলাকা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। ইউএনওর কার্যালয়ের একটি সুত্র ওই বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। কালিয়ার ইউএনও অফিস সুত্রে জানা যায়, সরকারি চাল চুরির দায়ে পেড়লী ইউপির চেয়ারম্যান জারজিদ মোল্যা স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক বরখাস্ত হয়।

 

এরপর ওই ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের সদস্য ও প্যানেল চেয়ারম্যান শাহজাহান শেখ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান। করোনা দূর্যোগে প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তার তালিকা প্রস্তুতের ক্ষেত্রে তার পরিবারের লোকজনসহ আত্মীয় স্বজনদের নাম অন্তরভুক্ত করেন বলে অভিযোগ উঠে। উপজেলা প্রশাসন অভিযোগ তদন্ত করে সত্যতার প্রমান পায়। একই অভিযোগ প্রমানিত হওয়ায়, উপজেলার বাঐসোনা ইউপির ৬নম্বর ওয়ার্র্ডের সদস্য রকিত হোসেন মোল্যার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য তদন্ত প্রতিবেদন স্থানীয় সরকার মন্ত্রনালয়ে প্রেরণ করা হয়। পরে মন্ত্রনালয় তাদের দু’জনকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।

 

এ বিষয় কালিয়ার ইউএনও মো.নাজমুল হুদা বলেন, ওই দু’জন জনপ্রতিনিধির বিরুদ্ধে মানবিক সহায়তার তালিকায় স্বজনপ্রীতির অভিযোগ প্রমানিত হয়। একারণে তাদেরকে পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রনালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com