মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

ই-পেপার

কর্মহীন ও দরিদ্রদের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শনিবার, ৯ মে, ২০২০, ৩:১১ অপরাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক:

সারাদেশে কর্মহীন ও দরিদ্র মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ। কোথাও কোথাও ব্যক্তিগত পর্যায়ে গরিব মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের মাঝে নিজ হাতে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন আওয়ামী লীগের নেতা কর্মীরা। ত্রাণ পেয়ে খুশি এসব কর্মহীন মানুষ। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, দলীয় সংসদ সদস্যসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা দলের পক্ষে সারাদেশে ৯০ লাখ ২৫ হাজার ৩২৭ পরিবারকে খাদ্য সহায়তার পাশাপাশি ৮ কোটি ৬২ লাখ ৮ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেছে। এছাড়া পিপিই, চশমা, মাস্ক, সাবান, হ্যান্ড গ্লাভস, ফিনাইল, হ্যান্ড সেনিটাইজার, ব্লিচিং পাউডার, স্প্রে মেশিনসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

ভ্রাম্যমাণ মেডিকেল টিম ও টেলিমেডিসিন ব্যবস্থার মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে এবং বিভিন্ন এলাকায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে, যার সেবা এখনো চলমান। সেই সাথে সারা দেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও কৃষকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা কর্মীরা কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়ার কর্মসূচি পালন করে আসছে। আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উদ্যোগে বিভিন্ন জায়গায় ইফতার, সেহরি ও বিনামূল্যে সবজি বিতরণ এবং টেলিমেডিসিন, ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস ও লাশ দাফনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম চলমান রয়েছে। করোনা সংকটকালে সাধারণ ছুটি ঘোষণা হওয়ার পর থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সারাদেশে আওয়ামী লীগের পক্ষে সারাদেশে ত্রাণ বিতরণ কার্যক্রমের মধ্যে রংপুর বিভাগে খাদ্য সহায়তা পেয়েছে ৮ লাখ ২০ হাজার ৫২৬ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৩৯ লাখ টাকা।

 

রাজশাহী বিভাগে খাদ্য সহায়তা পেয়েছে ৮ লাখ ৪৬ হাজার ৮৬৪ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৮৫ লাখ ৪২ হাজার টাকা। খুলনা বিভাগে খাদ্য সহায়তা পেয়েছে ৮ লাখ ৬৩ হাজার ৮৪২ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৯৮ লাখ ২০ হাজার টাকা। বরিশাল বিভাগে খাদ্য সহায়তা পেয়েছে ৫ লাখ ১ হাজার ৪৩৫ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৯৫ লাখ ৫৬ হাজার টাকা। ঢাকা বিভাগে খাদ্য সহায়তা পেয়েছে ৩১ লাখ ৫৩ হাজার ৩৩৮ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৩ কোটি ৭২ লাখ ৪০ হাজার টাকা। ময়মনসিংহ বিভাগে খাদ্য সহায়তা পেয়েছে ২ লাখ ৫৬ হাজার ১২৫ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ২১ লাখ ৭০ হাজার টাকা।

 

সিলেট বিভাগে খাদ্য সহায়তা পেয়েছে ৩ লাখ ৭৮৭ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ২৪ লাখ ৪০ হাজার টাকা। চট্টগ্রাম বিভাগে খাদ্য সহায়তা পেয়েছে ২২ লাখ ৮২ হাজার ৪১০ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ১ কোটি ২৫ লাখ ৪০ হাজার টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর