মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

ই-পেপার

উপজেলার সেরা ফলাফলে সরকারি যদুনাথ মডেল স্কুল এন্ড কলেজ

প্রতিনিধির নাম:
আপডেট সময়: সোমবার, ১ জুন, ২০২০, ১২:২৫ অপরাহ্ণ

 মোঃ আমজাদ হোসেন রতন নাগরপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ
শতবর্ষ পরও ধরে রেখেছে তার ঐতিহ্য, ২০২০ সনের এসএসসির ফলাফলে উপজেলার সেরা স্থান দখল করে আছে, টাঙ্গাইলের নাগরপুরে ঐতিহ্যবাহী সরকারি যদুনাথ পাইলট মডেল স্কুল এন্ড কলেজ।
চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে ২২৫ জন জেনারেল ও ভোকেশনাল ১৩৮ জন, শিক্ষার্থীর মধ্যে- ৩১(১৭+১৪)জন, জিপিএ-৫ পেয়ে উপজেলার মধ্যে সেরা হয়েছে প্রতিষ্ঠানটি। মাত্র ১৯+২৯-৪৮ জন ফেল করলেও উচ্ছাসের কোন কমতি ছিল না।
ভয়াবহ করোনার থাবাকে উপেক্ষা করে সন্তানের ফলাফল জানার জন্য হুমড়ি খেয়ে পড়েন অভিভাবকরা। সন্তোষজনক ফলাফলে অনেকেই খুশি হয়েছেন বলে দেখা যায়।
প্রতিষ্ঠানের শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম, মেধা ও মননশীলতার সঠিক প্রয়োগ সহ শিক্ষার্থী, অভিভাবকদের সাথে নিবিড় সম্পর্কের কারণেই বছরের সেরা হয়ে উঠছে এ প্রতিষ্ঠানটি।
প্রতিটি শিক্ষার্থীর প্রতি নিরলস শ্রম রয়েছে, এখানকার শিক্ষক/শিক্ষিকাদের। অমনোযোগীদের প্রতি কঠোরতা এবং প্রকৃত মেধাবীদের প্রতি আলাদা দৃষ্টি দেবার ফলেই এমন সেরা হয়েছে প্রতিষ্ঠানটি। যোগ্য (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষকের নির্দেশ বাস্তবায়নে কোন রকমের পিছপা হননি প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকাবৃন্দ।
নিয়মিত দেখাশোনার জন্য রয়েছে আলাদা জনবল। এখানে কম্পিউটার ল্যাব, ডিজিটাল ক্লাশ রুম সহ আধুনিক বিজ্ঞানাগার রয়েছে।
 সরকারি যদুনাথ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম সবুজ বলেন, সঠিক দিক নির্দেশনা ফলো করা, ক্লাশ ফাঁকি না দেয়া, অভিভাবকদের সাথে যোগাযোগ রাখার ফলে প্রতিষ্ঠানটি উপজেলার সেরা প্রতিষ্ঠান হিসেবে দাঁড় করানো সম্ভব হয়েছে, আগামীতে আরও ভাল ফলাফল আসবে বলে আশাবাদী – ইনশাআল্লাহ। মোট পাশের হার জেনারেল ৯১.৫৬%, ভোকেশনাল ৭৮.৯৮%।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর