শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

ই-পেপার

কৃষকের পাশে দাঁড়াতে ধানের মূল্য মনপ্রতি ১৫০০ টাকা নির্ধারণ করার দাবি – এ্যাড. ইউসুফ আলীর

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বুধবার, ১৩ মে, ২০২০, ১১:২০ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধিঃ

গতকাল ১২ই মে সিংড়া উপজেলা ও পৌর বি এন পির সমন্বিত উদ্যোগে সিংড়া পৌরসভার ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের করোনায় কর্মহীন ও দূর্গত ২০০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন কালে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের কেন্দ্রীয় সাধারন সম্পাদক এ্যাডভোকেট এম ইউসুফ আলী এ দাবী করেন । বি এন পি কে গন মানুষের দল আখ্যায়িত করে তিনি বলেন দীর্ঘ প্রায় ১৪ বছর ক্ষমতার বাইরে থেকেও নিজেদের কস্টার্জিত অর্থে বি এন পি আজ সারাদেশে দূর্গত মানুষের মাঝে সহযোগীতার হাত সম্প্রসারিত করেছে যেখানে সরকারদলীয় জনপ্রতিনিধিরা একের পর এক রিলিফের চাল চুরি করে বরখাস্ত হচ্ছেন ।

কৃষকদের রক্ষায় সরকার ঘোষিত প্রণোদনার সমালোচনা করে তিনি বলেন, সরকার যদি সত্যিকার অর্থেই এই মহামারীতে কৃষকের পাশে দাঁড়াতে চান, তাহলে সরকারকে ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে । কয়দিন আগেও ধানের স্বাভাবিক বাজারমূল্য ছিল প্রতিমন ১২০০ টাকা অথচ নতুন ধান বাজারে আসার সাথে সাথে আজ বাজারমূল্য হাজার টাকার নিচে নেমে গেছে । তিনি দাবী করেন কৃষকের পাশে দাঁড়াতে প্রতিমন ধানের সর্বনিম্নমূল্য ১৫০০ টাকা নিশ্চিত করে প্রমান করুন আপনারা করোনা মহামারীতে কৃষকের পাশে আছেন ।

কৃষকেরা করোনার বিরুদ্ধও যুদ্ধ করবে আবার মজুদদার ও মধ্যসত্বাভোগীদের বিরুদ্ধেও টিকে থাকার চিরন্তন যুদ্ধ চালিয়ে যাবে তা হতে পারেনা । সুতরাং দেশের কৃষকদের করোনার বিরুদ্ধে বিজয়ী করতে একটাই প্রণোদনা দরকার আর তা হচ্ছে ধানের ন্যায্য মূল্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর