শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

ই-পেপার

সমুদ্র সৈকতে রহস্যময় প্রাণীর দেহ

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ৮:৩১ অপরাহ্ণ

ব্রিটেনের সমুদ্র সৈকতে প্রায় ১৫ ফুট লম্বা এক রহস্যময় প্রাণীর মরদেহ উদ্ধার হয়েছে। যেটির অবয়ব স্থানীয় বাসিন্দাদের মধ্যে রহস্যবোধ জাগিয়ে তুলেছে।

উদ্ভট চেহারার প্রাণীটির ছবিটি আইন্সডেল কমিউনিটি গ্রুপের ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছিল যা অল্পসময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায়। ভাইরাল হওয়া ছবিতে বিশাল ওই প্রাণীটিকে সমুদ্র সৈকতের বালির উপর পড়ে থাকতে দেখা গেছে। অনেকে প্রাণীটি ঠিক কী হতে পারে সে অনুমান করার চেষ্টা করেছেন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দ্য সান-এর প্রতিবেদনে ন্যাচারাল ইংল্যান্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা স্টিফেন অ্যালিফ প্রাণীটির পরিচয় জানা যায়নি বলে জানিয়েছেন।

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানিয়েছেন, তিনি গত ২৯ জুলাই প্রথম আইন্সডেল সৈকতে রহস্যময় প্রাণীর অবয়বটি পড়ে থাকতে দেখেন, তা থেকে অত্যন্ত “দুর্গন্ধ” বের হচ্ছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐ ব্যক্তি বলেন, এটার চার পায়ের দিকে চারটি পাখনার মতো জিনিস ছিল যা এই অবয়বকে আরো অদ্ভুত দর্শন করে তুলেছিল। এটি প্রায় ১৫ ফুট দীর্ঘ ছিল এবং এর হাড়গুলো চারপাশে ছড়িয়ে ছিল, যার মধ্যে কোনও কোনওটি আবার প্রায় ৪ ফুট দীর্ঘ।

ঐ ব্যক্তি আরো বলেন, এটা দেখে আপনার মনে হতে পারে যে একটি প্রাণীর সঙ্গে আরেকটি প্রাণী যেন যুক্ত হয়ে আছে। হতে পারে যে কোনও প্রাণী হয়তো তাঁ বাচ্চার জন্ম দিতে গিয়ে এখানে মারা গিয়েছিল?

একজন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন “আমরা নিশ্চিত করে এটা বলতে পারি যে, সৈকতে কোনও প্রাণী পচে রয়েছে। তবে প্রাণীটি ঠিক কী তা এখনও শনাক্ত করা সম্ভব হয়নি, তবে এটি তিমির একটি প্রজাতি বলেই মনে হচ্ছে।’

সূত্র-এনডিটিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com