সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

ই-পেপার

নান্দনিক, মানবিক ও স্মার্ট সিংড়া গড়ে তুলবো -পলক

সিংড়া (নাটোর) প্রতিনিধি:
আপডেট সময়: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:১৩ অপরাহ্ণ

ডাক, টেলিযোগযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, পুলিশ-প্রশাসন ও সিংড়ার ৫ লক্ষ মানুষের সচেতন অংশগ্রহণের মাধ্যমে আমরা সিংড়াকে একটি নান্দনিক, মানবিক ও স্মার্ট সিংড়া হিসেবে গড়ে তুলবো।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সিংড়া উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

পলক বলেন, সিংড়া একসময়ে সন্ত্রাস ও চোর-ডাকাতের অভয়ারণ্য ছিলো। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সৎ, সাহসী ও সৃজনশীল নেতৃত্বে আজ সিংড়ায় উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠা হয়েছে। তারপরও আমরা সিংড়াবাসীকে ওয়াদা করেছি আমরা ৩টা নীতি অনুসরণ করবো- জাল যার জলা তার, দলিল যার জমি তার এবং মেধা ও যোগ্যতা যার চাকরি তার। এই তিনটি নীতি বাস্তবায়নের জন্য পুলিশ, প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ যারা কাজ করছেন, তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।

প্রতিমন্ত্রী আরও বলেন, অবৈধভাবে যেন কেউ জমি বা খাল দখল না করতে পারে এবং কেউ যেন আবাদি জমিতে পুকুর খনন করতে না পারে সে বিষয়ে নজরদারি বাড়াতে হবে। কেউ যদি বাঁধ দিয়ে খাল বা নদীর পানি প্রবাহে বাঁধা সৃষ্টি করার চেষ্টা করে তা অপসারণ করতে হবে। বাল্যবিবাহ বন্ধে ঊউঈ প্রকল্পের আওতায় আমরা অনলাইনভিত্তিক বিবাহ ও ডিভোর্স রেজিষ্ট্রেশন সিস্টেম করেছি সেটা সিংড়ায় পাইলট হিসেবে চালু করবো, আমরা বাল্যবিবাহমুক্ত সিংড়া গড়ে তুলতে চাই। পাশাপাশি ৩৩৩ এ কল করেও বাল্যবিবাহ রোধে অভিযোগ করা যায়, এই বিষয়টা প্রচার করতে হবে এবং সাইবার অপরাধ দমনে পুলিশ ও প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। ডিজিটাল লিটারেসি ও এআই এর মতো আধুনিক প্রযুক্তি ব্যবহারে স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ এস এম আলমাস, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. কে এম ইফতেখারুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা খন্দকার ফরিদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আকবর আলী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com