রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

ই-পেপার

নৌকা মার্কাকে বিজয়ী করেছেন বলেই আজ সারাদেশে সাধিত হয়েছে উন্নয়ন বিপ্লব -পলক

সিংড়া (নাটোর) প্রতিনিধি:
আপডেট সময়: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩, ৫:০৯ অপরাহ্ণ

তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আপনারা গত তিনবার বঙ্গবন্ধুকন্যার উপর আস্থা রেখেছে এবং নৌকা মার্কাকে বিজয়ী করেছেন বলেই আজ আমাদের প্রাণের সিংড়াসহ গোটা বাংলাদেশে সাধিত হয়েছে উন্নয়ন বিপ্লব। স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগসহ সার্বিক উন্নয়নের ফলে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। সেজন্য বলা হয়, উন্নয়নের জন্য প্রয়োজন ধারাবাহিকতা।

শনিবার (১৪ অক্টোবর) বেলা ১২টায় তুরস্ক সরকারের সহযোগিতায় সিংড়া উপজেলার কলম ইউনিয়নের বলিয়াবাড়ি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটা গ্রামের বৃদ্ধ মা-বাবারা ও অসহায় ভাই-বোনরা যেন গ্রামেই আধুনিক স্বাস্থ্য সেবা পান উপজেলা বা জেলায় না যেতে হয়, সে জন্য বঙ্গবন্ধুকন্যা ১৯৯৮ সালে কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক পাইলট প্রকল্প করেন এবং ২০০১ সালের মধ্যে ১০০০০ কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক স্থাপন করেন। কিন্তু দুর্ভাগ্য, ২০০১ সালের নির্বাচনের নৌকা মার্কা বিজয়ী হয়নি এবং বিএনপি সরকার সেই কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দেন। সারাদেশে ১৪ হাজারের বেশি কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন শেখ হাসিনা। এসব ক্লিনিকে ৩২ ধরনের ওষুধ বিনামূল্যে দেওয়া হয়। পরে ছাতারদিঘী ইউনিয়নের সৈয়দপুর কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন প্রতিমন্ত্রী পলক।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ এস এম আলমাস, কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক চুনু, ছাতারদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ রউফ বাদশা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com