রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

ই-পেপার

‘পাগল হয়ে পাগল ডাকে কোন পাগলে’ গানের কথার মতই আজাদুল এর জীবন ধন্য হয় পাগলারে পাইলে

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধা প্রতিনিধিঃ
আপডেট সময়: সোমবার, ৩১ অক্টোবর, ২০২২, ১২:৪৪ অপরাহ্ণ

পাগল নামটা শুনলেই কেমন যেন একটা ভয় কাজ করে। আমরা পাগলকে সবাই ভয় পাই,কারন পাগল যা খুশি তাই করতে পারে । সেজন্যই পাগল একটা ভীতিকারক শব্দ। বিভিন্ন কারণেই পাগল আমরা পছন্দ করি না। তবে গাইবান্ধার পলাশবাড়ীতে দেখা মিললো ব্যতিক্রম একজন পাগল প্রেমীর। যিনি দিন শেষে প্রতিনিয়ত বের হন পাগলের খোঁজে।

প্রায় প্রতিনিয়ত দেখা যায় হাতে ঝোলানো খাবারের ব্যাগ, আর শীত নিবারণের গরম বস্ত্র নিয়ে পাগলের মতো উঁকি দিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে পাগল খুঁজে বেড়ায় পৌর শহরের বাসিন্দা উপজেলা আওয়ামীলীগ নেতা আজাদুল। এসময় তিনজন পাগলের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তারা কথা বলেননি। তবে পলাশবাড়ী পৌর শহরের সর্বজন পরিচিত ইসমাইল পাগলা এক প্রশ্নের জবাবে বলেন খাওয়ার চিন্তা নাই, সারাজীবন আজাদুল খাওয়াবে। আমি বসে বসে খাবো।

পাগল-প্রেমী আজাদুল বলেন প্রতিদিন এদেরকে খুঁজে বের করতে হয়। এদের মধ্যে দু-এক জনকে নির্ধারিত স্থানেই পাওয়া যায়। যে কটা পাগল পাই তাদের খাবার দিয়ে বাসায় ফিরি। এদেরকে না খাইয়ে নিজে খাইতে পারিনা।

উল্লেখ্য আজাদুল ইসলাম সরকার পলাশবাড়ী উপজেলা রোডস্থ ৪নং ওয়ার্ড পৌর শহরের স্থায়ী বাসিন্দা। তিনি বাংলাদেশ আওয়ামীলীগ পলাশবাড়ী উপজেলা শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার বর্তমান সাধারণ সম্পাদক, সাবেক কলেজ ছাত্র সংসদ জিএস এবং আজাদ পরিবহনের স্বত্ত্বাধিকারী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com