রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

ই-পেপার

নাটোরে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচী

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ১:১৯ অপরাহ্ণ

সুজন কুমার,নাটোর প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চলতি বছরকে ‘মুজিববর্ষ’ ঘোষণা করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে এবং বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যয় ও প্রাকৃতিক দুর্যোগ থেকে প্রকৃতিকে রক্ষায় সারাদেশে বৃক্ষরোপণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বাস্তবায়ন করতে সারা দেশে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

 

এরই প্রেক্ষিতে আজ বুধবার (০৮ জুলাই) “মুজিব বর্ষের আহ্বান,তিনটি করে গাছ লাগান” প্রতিপাদ্যকে সামনে নিয়ে নাটোরের নবাব সিরাজ উদ্ দৌলা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি এস এম সাহাদত হোসেন রাজিবের নেতৃত্বে,কলেজ ছাত্রলীগের নিজস্ব অর্থায়নে নবাব সিরাজ উদ্ দৌলা সরকারি কলেজের বিভিন্ন স্থানে ফলজ,বনজ ও ঔষধি ৫০ টি বৃক্ষ রোপণ করা হয়েছে। এ সময় এস এম সাহাদত হোসেন রাজিব বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সবুজ বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবুজ বাংলাদেশ গড়তে হলে বৃক্ষরোপন জরুরী।

 

তাই প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে আমরা নবাব সিরাজ উদ্ দৌলা সরকারি কলেজ শাখা ছাত্রলীগ দফায় দফায় বৃক্ষরোপন কার্যক্রম পরিচালনা করছি। আশা করি বাংলাদেশ ছাত্রলীগের ১ কোটি বৃক্ষরোপণের এই কর্মসূচি সফল হবে।’ তিনি আরও বলেন,করোনা মহামারিতে আমরা অল্পসংখ্যককর্মী নিয়ে যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে আমাদের কর্মসূচি পালন করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর