সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

ই-পেপার

বরিশালে ৫৬জনের করোনা শনাক্ত

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শনিবার, ৪ জুলাই, ২০২০, ৭:০২ অপরাহ্ণ

রুবিনা আজাদ, আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল:

শুক্রবার বরিশালে আরও ৫৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তর সংখ্যা দাড়িয়েছে ১,৬৫৭ জনে। এপর্যন্ত জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৪৩৫ জন রোগী। জেলায় মৃত্যুবরণ করেছে ২৫ জন। শুক্রবার রাত সাড়ে বারোটায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসকে মিডিয়া সেল। ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার ২ জন, আগৈলঝাড়া উপজেলার ২ জন, সদর উপজেলার ১২ জন, সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিউট থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার ১ জন, সদর জেনারেল হাসপাতালের ২ জন নার্সসহ সদর উপজেলার ১৩ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার ৩ জন, গৌরনদী উপজেলার ২ জন, বাকেরগঞ্জ উপজেলার ১ জন, সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের লাকুটিয়া এলাকার ১ জন, বরিশাল সিটি কর্পোরেশনের রুপাতলী ও বিএম কলেজ প্রফেসর গলি প্রত্যেক এলাকার ৩ জন করে ৬ জন, ফরেস্টার বাড়ি এলাকার ২ জন, ব্রাউন কম্পাউন্ড, বাংলাবাজার, হসপিটাল রোড, ফিশারি রোড, নবগ্রাম রোড, সিএন্ডবি রোড, বগুড়া রোড প্রত্যেক এলাকার ১ জন করে ৭ জন, ব্যাংকে কর্মরত ১ জন, আরআরএফে কর্মরত ১ জন, জেলা পুলিশের ২ জন সদস্যসহ মোট ৫৬ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

 

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৫৬ জনের অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আজ পর্যন্ত বরিশাল জেলায় ৪৩৯ জন নারী এবং ১২১৮ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৮১ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ১২৬৬ জন, ৫০ থেকে তার উর্ধে ৩০৪ জন। আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ১৭ বছরের শিশু এবং ৭২ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ১২৪৭, সদর উপজেলা ২৫ জন (রায়পাশা কড়াপুর-৩, শায়েস্থাবাদ-৩, টুংঙ্গীবাড়িয়া-৩, চাঁদপুরা-২, জাগুয়া-৪, চরকাউয়া-৫ এবং চরমোনাই-৩, কাশিপুর-১), বাবুগঞ্জ ৭৭ জন, উজিরপুর ৬৮ জন, গৌরনদী ৪৯ জন, বাকেরগঞ্জে ৪৮ জন, বানারীপাড়া ৩৮ জন, মুলাদী ৩৮ জন, মেহেন্দীগঞ্জ ৩০ জন, হিজলা ১৯ জন এবং আগৈলঝাড়া ১৮ জনসহ মোট ১৬৫৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের ২ জনসহ মোট ২০৯ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলায় ২৫ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার ২ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, ভাটিখানা এলাকার ২ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাংলাবাজার এলাকার ১ জন, অক্সফোর্ড মিশন রোড এলাকার ১ জন, সদর উপজেলার ১ জন, মুলাদী উপজেলায় ৩ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ৪ জন, গৌরনদী উপজেলায় ২ জন, বানারীপাড়া উপজেলায় ১ জন, উজিরপুর উপজেলায় ১ জন, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৩ জন। ৩ জুলাই শেবাচিম এর রিপোর্ট অনুযায়ী গৌরনদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) করোনা শনাক্ত হয়েছে।

 

এর আগে মুলাদী উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, মেহেন্দীগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার করোনা শনাক্ত হয় এনিয়ে জেলায় ২ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা ১ জন সহকারী কমিশনার ভূমি করোনায় আক্রান্ত। হিজলা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এর করোনা শনাক্ত হয়েছে এনিয়ে ১ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত। একই দিন বাবুগঞ্জ উপজেলা ভূমি অফিসে ২ জন কর্মচারী, বানারীপাড়া উপজেলা ১ জন ভূমি অফিস সহকারী, বাকেরগঞ্জ উপজেলার ১ জন ভূমি উপ-সহকারী কর্মকর্তা, বাবুগঞ্জ উপজেলা ভূমি অফিসের ১ জন গাড়িচালক, ২ জন ইউনিয়ন পরিষদ সচিবসহ অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৭ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন। গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com