মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

ই-পেপার

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলেরর দাবিতে যশোরে বিক্ষোভ

প্রতিনিধির নাম:
আপডেট সময়: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০, ১১:১৬ অপরাহ্ণ

মোঃ কামাল হোসেন যশোর থেকে:

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, অনিয়ম অযোগত্য ও দূর্নীতির দায়ে স্বাস্থ্য মন্ত্রীর অপসারণ, সকলের চিকিৎসা নিশ্চিত করা, বাজেটে কৃষি ও রাষ্ট্রায়ত্ত শিল্প খাতে বিশেষ বরাদ্দ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) যশোর জেলা কমিটি স্বাস্থ্যবিধি মেনে শহরে্ আজ  বিক্ষোভ মিছিল সমাবেশ করে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে আজ দুপুর ১২ টায় জেলা কার্যালয় থেকে বিক্ষোভ শুরু করে শহর প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে জেলা সাধারণ সম্পাদক কমরেড জিল্লুর রহমান ভিটু বলেন ১৪ দলীয় এই সরকারের পাটকল বন্ধের গণ বিরোধী সিদ্ধান্ত এদেশের শ্রমিক কৃষক মেনে নেবে না।

 

৪ দল আদমজি খেয়েছিল, সেদিন ১৪ দল ও বর্তমান সরকার প্রধান বলেছিলেন তিনি ও তার জোট ক্ষমতায় গেলে আদমজি সহ বন্ধ সকল কলকারখানা খুলে দেবেন। কিন্তু উনি ও উনার ১৪ দলীয় জোট সরকার এখন ৪ দলের পথ অনুসরণ করে রাষ্টায়ত্ত ২৬ টি পাট কল খাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই গণ বিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে দেশ প্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলার আহবান জানা। করোনা যুগে চিকিৎসা ক্ষেত্রে অনিয়ম, অযোগ্যতা ও দূর্নীতির কারণে স্বাস্থ্য মন্ত্রীকে অপসারনের দাবী জানান। তিনি সকলের চিকিৎসার নিশ্চয়তার দেওয়ার দাবী জানান। তিনি আরো বলেন করোনার কারনে অর্থনৈতিক বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষা করতে পারে কৃষি ও রাষ্ট্রায়ত্ত শিল্প।

 

তাই বাজেটে এই বিষয়ে বিশেষ বরাদ্দ রাখার আহবান জানান। একই সাথে কাল আইন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলেরম জোর দাবী জানান। বিক্ষোভে আরো উপস্থিত ছিলেন জেলা সভাপতি কমরেড নাজিমউদ্দিন, কমরেড হাবিবুর রহমান মোহন, সাবুদ্দিন বাটুল, মাসুদুর রহমান, হুমাউন কবির সেতু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com