শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

ই-পেপার

শিরোনাম :
শিরোনাম :
সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪, কবিদের পদচারণায় মুখলিত সিলেটের মুসলিম সাহিত্য সংসদ কাশিনাথপুর অগ্রণী ব্যাংক শাখায় অনিয়মের অভিযোগে ম্যানেজারসহ ৩ জন আটক নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে সরইতে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করলেন মোঃ মোস্তফা জামাল ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন গোপালপুরে তাপপ্রবাহে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ না মানায় মুচলিকা দিলেন দুই প্রতিষ্ঠান প্রধান ব্যারিষ্টার শাহজাহান ওমর এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ

টাকা ফিরে পাচ্ছেন আলেশা মার্টের গ্রাহকরা!

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৮ পূর্বাহ্ণ

ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে এ টাকা ফেরত দেয়ার প্রক্রিয়া শুরু করা হয়।

প্রায় আড়াই হাজার গ্রাহককে মোট ৪২ কোটি টাকা ফেরত দেয়া হচ্ছে।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্রথম দিন কয়েকজন গ্রাহককে ২৮ লাখ ৩৬ হাজার টাকা ফেরত দেয়া হয়। এসএসএল কমার্স নামক পেমেন্ট গেটওয়ের (পরিশোধ সেবাদাতা প্রতিষ্ঠান) কাছে এ টাকা আটকে ছিল বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

সচিব বলেন, আইন যিনি ভঙ্গ করবেন যেই হোন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অধিকার রয়েছে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ক্ষতিপূরণ কীভাবে দেয়া যায় সেটি দেখছি। যেগুলোর মামলা হয়নি, সেগুলো এভাবে দেয়া যায়। আর মামলা থাকলে আদালতের নির্দেশনার অপেক্ষা করতে হবে। আমাদের যে বিচারিক কাঠামো, তার মধ্যে থেকে কমিটি চেষ্টা করবে টাকা ফেরত দেয়ার।

ডিজিটাল কমার্সের প্রধান ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচএম সফিকুজ্জামান বলেন, মোট ৪২ কোটি টাকা পায় আলেশা মার্টের গ্রাহকরা, যা পেমেন্ট গেটওয়েতে আটকে ছিল। এর মধ্যে গত বছরের জুন পর্যন্ত ৩২ কোটি টাকা এবং জুলাই পরবর্তী সময়ে ১০ কোটি টাকা। আমরা প্রথম পর্বে এই ১০ কোটি টাকা ফেরত দেয়া শুরু করলাম।

 

 

#চলনবিলের আলো / আপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com