সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

ই-পেপার

কেমন হবে বিপ্রদ্বীপ দাসের বাংলাদেশ সফর? ” চলনবিলের আলো”-কে জানিয়েছেন যা

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ২:১৫ অপরাহ্ণ

চলনবিলের আলো বার্তাকক্ষ:

বয়স মাত্র ২৩, দেখতে ছিমছাম! আর এই ২৩ বছর বয়সেই উদ্যেক্তার স্বপ্ন বুকে রেখেছেন, M.D Of Telecom Care Pvt. Ltd. থাকেন ত্রিবেণীতে,হ্যাঁ, এটাই ছিলো প্রথম উত্থান তার! ২০১৬ সালে ডিসেম্বর মাসে কলকাতার বুকে, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সঞ্জিব পন্ডিতের(ভারত-বাংলাদেশ-নেপাল-ভুটান) একই গোল টেবিলে, ” চলনবিলের আলো” তার পরিচয় জানতে চাওয়াতেই তিনি বলেন, “প্রথম পরিচয় দরিদ্র পরিবারের একমাত্র সন্তান, এখন পরিস্থিতি আমার যাই হোক, একটাই পরিচয়”।

 

একজন ভারতীয় নাগরিক হওয়া সত্ত্বেও কেন বাংলাদেশকে ভালোবাসেন? এই প্রশ্ন করাতেই হেসে বলেন, “লাল-সবুজ পতাকার বাংলাদেশ হলো আমার মায়ের “বাপের বাড়ি”, সাথে সাথে ছন্দ দিয়ে হট্ট হেসে বলেন, ” হৃদয়ে লাল-সবুজ বাংলা ~ আঁখিতে তেরঙ্গা” আচ্ছা এখন বলুন, আপনার বাংলাদেশ সফর কেন হঠাৎ এবং কোথায় কোথায় যাবেন? বিপ্রদ্বিপ দাস সাথে সাথে বলে ওঠেন, আমি শেষ বাংলাদেশে এসেছি আমার যখন ৫ বছর বয়স, বিভিন্ন কারনে আর যাওয়া হয়নি, এখন আমার বাংলাদেশে একটা মোবাইল রিপেয়ারিং এবং ওয়েবসাইট ডিজাইনের(seo) উপর একটা কোর্স পজেক্ট করতে যাচ্ছি।

 

এছাড়াও ২০১৯ সালে আমি আন্তজাতিক খ্যাতি পাওয়ার পর বাংলাদেশের ৬৪ টা জেলা থেকে বিভিন্ন ছাত্র ভাইরা যোগাযোগ করছে ট্রেনিং এর জন্য। তাদের উদ্দেশ্যে যাওয়া। আচ্ছা দাদা এখন বলুন, আপনি কোথায় কোথায় যাবেন ঠিক করলেন মানে পজেক্ট ছাড়া? দেখুন, আমি বাংলাদেশের ঢাকা -তেই পজেক্ট করব কিন্তু ঘোরার কথা যদি বলেন তাহলে, অবশ্যই আমার মামা বাড়ি ঢাকার সাভার এবং মাসি বাড়ি ও আমার বাবার দিকের আমার মাসির সম্পক বরগুনা জেলায় ঘুরতে যাব বলে সিদ্ধান্ত নিয়েছি।

 

এখন শুধু সময়ের অপেক্ষা…। আচ্ছা বিপ্রদ্বীপ আপনাকে শুনছি নাকি Google এও খুঁজে পাওয়া যায়, এটা কতটা সত্য? হেসে বলে ফেললেন, “দেখুন, আমার নাম google এও না লিখলেও চলবে শুধু আমার এই 8420549197 ফোন নাম্বার টা লিখে দেখুন কি বেরিয়ে আসে google এ”! আচ্ছা উদ্যেক্তার জীবনে তরুন ছাত্রছাত্রীদের উৎসাহ যোগানোর জন্য কী বার্তা দেবেন ? “তরুন ছাত্রছাত্রীদের উৎসাহ দেবার জন্য একটাই কথা বলবো ~ নিজেকে প্রতি মুহূর্তে আপডেট নয় আপগ্রেড করুন, আপডেট তো ব্যাঙ্কের পাশবুকটাও হয় কিন্তু আপগ্রেড?” আমার স্যার আমাকে শিক্ষা দিয়ে বলেছেন ” Bipradip Failure is the pillar of success before you quit try once more. আপনারা কি বলেন?

 

CBALO/আপন ইসলাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com