বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

ই-পেপার

সাতক্ষীরায় হিন্দুদের বাড়ি দখল: জেলা যুবলীগের আহবায়ক মান্নান বহিষ্কার

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০, ৬:৪৫ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

সাতক্ষীরা পৌরসভার বাঁকাল জেলেপাড়ায় হিন্দুদের বাড়ি দখল ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নানকে বহিষ্কার করা হয়েছে। গত ৩ আগস্ট বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত ০৮/২০২০ নং স্মারকের পত্রে এই বহিষ্কার আদেশ দেওয়া হয়। ওই পত্রে উল্লেখ করা হয়েছে, হিন্দুদের বাড়ি দখল ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরা জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নানকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে সংগঠন থেকে বহিষ্কার করা হলো।

 

উল্লেখ্য, গত ৩০ জুন রাতে যুবলীগ নেতা মান্নানের নেতৃত্বে ৩০-৪০ জন সন্ত্রাসী সাতক্ষীরা শহরের দক্ষিণ কাটিয়ার মুজিবর পেশকারের পক্ষে সদর উপজেলার বাঁকাল জেলেপাড়ায় নিরঞ্জন মাখাল ও পূর্ণিমার বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এতে বাধা দেওয়ায় নিরঞ্জন মাখাল, তার স্ত্রী অহল্যা, সহদেব মাখাল ও বলরাম মাখালকে পিটিয়ে জখম করা হয়। এঘটনায় স্থানীয়রা ওই রাতেই সাতক্ষীরা-কালিগঞ্জ সড়ক অবরোধ করে ঝাঁটা মিছিল করলে পুলিশ মুজিবর ও তার ছেলে শুভকে আটক করে নিয়ে যায়। এরপর অদৃশ্য কারণে রাতেই তাদের আবার ছেড়ে দেয়া হয়।

 

পরদিন শুক্রবার সকাল ১০টায় বিষয়টি নিয়ে থানায় বসাবসির কথা থাকলেও বেলা ১২টা পর্যন্ত হামলাকারী পক্ষ থানায় আসেননি। এক পর্যায়ে নিরঞ্জন মাখাল বাদী হয়ে যুবলীগ নেতা আব্দুল মান্নানসহ পাঁচজনের নাম ও অজ্ঞাতনামা ১৬জনকে আসামি করে থানায় একটি এজাহার জমা দিলে পুলিশ গত ১ আগস্ট মামলাটি রেকর্ড করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com