শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

ই-পেপার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বি আই ই এ রাজশাহী জেলা শাখা’র বৃক্ষরোপণ কর্মসূচি

প্রতিনিধির নাম:
আপডেট সময়: সোমবার, ৩ আগস্ট, ২০২০, ৭:২০ অপরাহ্ণ

শাহিনুর ইসলাম (রাজশাহী কলেজ) প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বি আই ই এ রাজশাহী জেলা শাখা উদ্যোগে রাজশাহীর পুঠিয়া উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। শুক্রবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১০ টায় উপজেলার বিভিন্ন স্থানে বনজ, ফলজ ভেষজ – কৃষ্ণচূরা, আমলকী, পেয়ারা, তেতুল, জলপাই, কাঠাল, সেগুন, রেইন্ট্রি, আমড়া, আকাশমণি, মেহগনি প্রায় ২০ টি প্রজাতির চারা রোপন করে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পালোপাড়া উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক জামাল উদ্দিন, গন্ডোগোহালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি মিন্টু ইসলাম সহ এস এম ফয়সাল আলম ফুলবাড়ি হাজিপাড়া মাদ্রাসার পক্ষ থেকে গাছ গ্রহণ ও রোপণ করতে আমাদের সহায়তা করেন।

 

বঙ্গবন্ধুর শত তম জন্মদিন উপলক্ষে ১০০ টি ফলজ, ভেষজ ও বনজ চারা রোপন ও বিতরণ করে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এ্যাসোসিয়েশন ( বি আই ই এ) রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দ। এসময় সংগঠন সম্পর্কে আহবায়ক কাজল বিশ্বাস ও সদস্য সচিব মেহেদী হাসান কে জিজ্ঞাসাবাদ করা হলে তারা বলেন- বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এ্যাসোসিয়েশন একটি শুভ শক্তির নাম। আমাদের এই সংগঠন মূলত বেসরকারী পর্যায়ের প্রকৌশলীদের মানোন্নয়ন এ কাজ করে থাকে। প্রকৌশলীদের সমস্যার সমাধান ও সম্ভাভনার দ্বার উন্মোচনে বদ্ধপরিকর। সেই সাথে নানারকম সামাজিক কর্মকান্ড ও পরিচালনা করে থাকে যেমন বৃক্ষরোপণ, দরিদ্রদের ত্রাণ সহায়তা সহ নানারকম সামাজিক কাজ করে থাকে।

এসময় সদস্য সচিব মেহেদী হাসান রাজশাহী জেলার সকল বেসরকারি প্রকৌশলীদের উদ্দেশ্যে বলেন তারা যেন প্রকৌশলীদের অধিকার আদায়ে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এ্যাসোসিয়েশন এ আসেন এবং সংগঠনকে নেতৃত্ব দিয়ে সুসংগঠিত ও শক্তিশালী করে তোলেন। কর্মসূচি চলাকালীন সময়ে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির যুগ্ন আহবায়ক – জাহিদ হাসান, যুগ্ন আহবায়ক – রাসেদুল ইসলাম সবুজ এবং পুঠিয়া উপজেলা ও আহবায়ক কমিটির সদস্যবৃন্দ এছাড়াও উপস্থিত ছিলেন পুঠিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি অমিত হাসান ও পুঠিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com