শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

ই-পেপার

শিরোনাম :
শিরোনাম :
বিরল ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সবাই এগিয়ে আসুন সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪, কবিদের পদচারণায় মুখলিত সিলেটের মুসলিম সাহিত্য সংসদ কাশিনাথপুর অগ্রণী ব্যাংক শাখায় অনিয়মের অভিযোগে ম্যানেজারসহ ৩ জন আটক নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে সরইতে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করলেন মোঃ মোস্তফা জামাল ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন গোপালপুরে তাপপ্রবাহে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ না মানায় মুচলিকা দিলেন দুই প্রতিষ্ঠান প্রধান

আটঘরিয়ায় শিলাবৃষ্টিতে ঘরবাড়ী লন্ড ভন্ড, ফসলের ব্যাপক ক্ষতি

আটঘরিয়া(পাবনা)প্রতিনিধি:
আপডেট সময়: বুধবার, ২৭ মার্চ, ২০২৪, ৮:৫৬ অপরাহ্ণ

আটঘরিয়ায় শিলাবৃষ্টিতে কৃষকের ঘরবাড়ী লন্ড ভন্ড, ফসলের ব্যাপক ক্ষতি, মারা গেছে হালের গরু। সম্প্রতি শিলাবৃষ্টিতে এই অবস্থা হয়েছে আটঘরিয়া উপজেলার রামেশ্বরপুর নছিরামপুর সহ আশপাশের এলাকার ব্যাপক ফসলের ক্ষতি হয়েছে। সোমবার (২৫ মার্চ)  রাতে হঠাৎ করে ঝড় সঙ্গে শিলাবৃষ্টি শুরু হয়।
শিলা-বৃষ্টিতে উপজেলার নছিরামপুর, রামেশ্বরপুর মাজপাড়া, কচুয়া,সহ বিভিন্ন গ্রামে ফসলের ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়া ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার শতাধিক বসত বাড়ির টিন ছিদ্র হয়ে গেছে। আরও ক্ষতি হয়েছে আম-লিচুসহ অন্যান্য ফল ও গাছ পালার। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
মাজপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল গফুর মিয়া
 বলেন, এ এলাকায় হঠাৎ করে রাতে ব্যাপক ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে ধানসহ বিভিন্ন ফসলের ক্ষতি সাধন হয়। এছাড়া অনেক বসত বাড়ি ও গাছপালা নষ্ট হয়ে গেছে।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সজীব আল মারুফ বলেন,আটঘরিয়া  উপজেলায় করলা,ভুট্টা, কলাগাছ সহ ১২ হেক্টর জমির ফসলের আংশিক  ক্ষতি হয়েছে।
ঝড় ও শিলাবৃষ্টির কারণে ধানসহ বিভিন্ন ফসলের ক্ষতি হতে পারে। তবে আর কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে কাটামাড়াইয়ের কাজ শেষে কৃষকরা ভালোভাবেই ফসল ঘরে তুলতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com