শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

ই-পেপার

শিরোনাম :
শিরোনাম :
বিরল ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সবাই এগিয়ে আসুন সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪, কবিদের পদচারণায় মুখলিত সিলেটের মুসলিম সাহিত্য সংসদ কাশিনাথপুর অগ্রণী ব্যাংক শাখায় অনিয়মের অভিযোগে ম্যানেজারসহ ৩ জন আটক নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে সরইতে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করলেন মোঃ মোস্তফা জামাল ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন গোপালপুরে তাপপ্রবাহে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ না মানায় মুচলিকা দিলেন দুই প্রতিষ্ঠান প্রধান

চাটমোহরে কয়েলের আগুনে খামারির ৩টি গরু পুড়ে ছাই

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:২৬ অপরাহ্ণ

পাবনার চাটমোহরে অগ্নিকান্ডে মজিবর নামে এক খামারির ৩টি গরু পুড়ে ছাই হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারী) ভোর রাত সাড়ে ৩ টার দিকে ছাইকোলা ইউনিয়নের বোয়াইলমারী গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকান্ডে আরো ৩ টি গরু, ২টি ছাগল অগ্নিদগ্ধ হয়। এ ঘটনায় অন্তত ছয় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ পরিবারের। মশার কয়েল থেকে আগুনের সুত্র পাত বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

খামার মালিক মজিবর রহমান জানান, রাত সাড়ে তিনটার দিকে ঘুম থেকে জাগা পেয়ে ঘর থেকে বের হয়ে দেখেন গোয়াল ঘর আগুনে জ¦লছে। এসময় চিৎকার চেঁচামেচি করতে করতে গরুর রশি খুলে দিতে জ্বলন্ত গোয়াল ঘরে প্রবেশ করেন তিনি। এলাকাবাসী এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। মিনিট বিশেক পর দমকল বাহিনীর কর্মীরাও তাদের সাথে যোগদিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ৬টি গরুর মধ্যে ২টি উন্নত জাতের গাভী ও একটি এঁড়ে বাছুর আগুনে দগ্ধ হয়ে মারা যায়। মজিবুর রহমান নিজেও এসময় অগ্নিদগ্ধ হন। আগুনে পুড়ে ভষ্মিভূত হয় তার স্বপ্ন।

তিনি আরো বলেন, পাঁচ সদস্যের পরিবারের ভরণ পোষণ চলতো খামারের গাভীর দুধ বিক্রি করে। সংসার ও খামার পরিচালনা করতে বেসর কারী সংস্থা এনজিও থেকে ঋণ নিয়েছেন মজিবর রহমান ও তার স্ত্রী। ঋণের টাকা কি করে শোধ করবেন, কি করে ঘুরে দাঁড়াবেন এ দুঃশ্চিন্তা এখন গ্রাস করছে তাদের।

এ বিষয়ে ছাইকোলা ইউপি চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান নুরু বলেন, খবর পেয়েছি। ঘরসহ তিনটি গরু পুড়ে মারা গেছে। খামারি মজিবরের অনেক ক্ষতি হয়ে গেলো।

চাটমোহর ফায়ার সার্ভিসের স্টেশন লিডার শফিকুল ইসলাম বলেন, প্রায় আধাঘন্টা চেষ্টার পর আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ অগ্নিকান্ডে ৩টি গরু মারা গেছে। খামার মালিক, ৩টি গরু ও ২টি ছাগল দগ্ধ হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com