রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

ই-পেপার

খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে এক মিনিটের বাজার

প্রতিনিধির নাম:
আপডেট সময়: সোমবার, ১৮ মে, ২০২০, ৪:০৪ অপরাহ্ণ

খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে চালু হলো এক মিনিটের বাজার। আজ সোমবার ১৮ মে সকালে মাটিরাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এক মিনিটের বাজারের উদ্বোধন করেন, সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল শাহরিয়ার জামান। এ বাজার থেকে অসহায় মানুষ বিনামূল্যে চাল, তরকারিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করছে। জেলার প্রান্তিক কৃষকের কাছ থেকে ন্যায্য মূলে সরাসরি সবজি সংগ্রহ করে হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করছে সেনাবাহিনী। ঈদের পরও এক মিনিটের বাজার চালু রাখার কথা জানিয়েছে সেনাবাহিনী। বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে অসহায়, কর্মহীন ও প্রতিবন্ধী মানুষের কাছে প্রয়োজনীয় পণ্য সামগ্রী তুলে দিতে খাগড়াছড়ির গুইমারা সেনা রিজিয়নের সেনা সদস্যদের উদ্যোগে এই বাজার চালু করা হয়েছে। শারীরিক দূরত্ব নিশ্চিত করে কোনো প্রকার ঝামেলা ছাড়াই প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করছে হতদরিদ্র মানুষগুলো। প্রবেশ পথে ছিলো জীবাণুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থাও।

একই দিনে জেলার মানিকছড়ি রানী নীহারদেবী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠেও থরে থরে সাজানো হয় চালসহ বিভিন্ন ধরনে সবজি। নিজেদের চাহিদামত বাজার বিনামূল্যে সংগ্রহ করে হতদরিদ্র মানুষ। সেনাবাহিনীর এমন উদ্যোগে খুশি কর্মহীন হতদরিদ্র লোকজন। এদিকে সেনাবাহিনীর কাছে সরাসরি সবজি বিক্রি করে দাম ভাল পেয়ে খুশি গুইমারা এলাকার প্রান্তিক কৃষকরা। কৃষকরা জানান, বাজারে নিয়ে গেলে সবজির তেমন দাম পায় না, সেনাবাহিনী আমাদের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে নিয়েছে। এতে আমরা আর্থিকভাবে লাভবান হয়েছি। গুইমারা সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহরিয়ার জামান, কৃষকদের কাছ থেকে ন্যায্য মূলে সবজি ক্রয় করে তা বিনামূল্যে প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

করোনা মহামারী ও ঈদকে সামনে রেখে সেনাবাহিনী এই কার্যক্রম চালু করেছে। হতদরিদ্র মানুষের সহায়তায় সেনাবাহিনীর মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে। ঈদের আগেই সেনাবাহিনী জেলার ৯উপজেলার ২হাজারের বেশি দুস্থ পরিবারের কাছে এ ধরনের কার্যক্রমের মাধ্যমে ত্রাণ পৌঁছে দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর