শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চৌহালীতে সিএসএস এর উদ্যোগে বিজ্ঞান ও গণিত উৎসব

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
সিরাজগঞ্জের চৌহালী উপজেলার সচেতন ছাত্র সমাজ (সিএসএস) উদ্যোগে, “বিজ্ঞানের মাঝে গণিত বাস,গণিত- বিজ্ঞানে হোক মেধা বিকাশ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সম্ভুদিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে মেধা বৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৫ম বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াড এবং কৃতি সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার দিনব্যাপী অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন, ডাঃ মির্জা শহিদুল ইসলাম- সাবেক সভাপতি সচেতন ছাত্র সমাজ (সিএসএস)। ৫ম বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াড এবং কৃতি সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাফিদুল ইসলাম জয়- সভাপতি সচেতন ছাত্র সমাজ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল – সংসদ সদস্য সিরাজগঞ্জ ০৫।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব নজরুল ইসলাম মন্ডল – ব্যবস্হাপনা পরিচালক ওয়াটা কেমিক্যাল লিঃ,  মোঃ তাজ উদ্দিন – সভাপতি  বাংলাদেশ আওয়ামী লীগ চৌহালী উপজেলা শাখা, ড. শাহ মোহাম্মদ সেলিম রেজা -আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী মৎস্য জীবি লীগ(ঢাকা মহানগর উত্তর), উপজেলা পরিষদ ভাইস  চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, শ্যামল কুমার দত্ত – অফিসার ইনচার্জ চৌহালী থানা, ইন্জিনিয়ার আব্দুল মোমেন -প্রজেক্ট ডিরেক্টর গ্যাস মিটারিং, আব্দুল কাহহার সিদ্দিকী – প্রধান শিক্ষক সম্ভুদিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়, আবুল কালাম মোল্লা -চেয়ারম্যান বাঘুটিয়া ইউনিয়ন পরিষদ, আবু দাউদ খোকন -সিনিয়র উপদেষ্টা সচেতন ছাত্র সমাজ, চৌহালী উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুল হাসান, চৌহালী প্রেসক্লাবের সভাপতি মো, ইদ্রিস আলী, এনায়েতপুর প্রাসক্লাবের সাধারণ সম্পাদক রফিক মোল্লা প্রমুখ।
অনুষ্ঠানে বক্তব্যে বলেন সচেতন ছাত্র সমাজ (সিএসএস) ছাত্রদের একটি উজ্জীবিত সংগঠন। তারা আরও বলেন, এ সংগঠন আমাদের আমরা সহযেগিতা করবো এবং সরকারের ভিশন ২০ ৪১ উন্নত উদ্বাবনী স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে অংশিধার হবে  ইনশাআল্লাহ। এই সংগঠনের মাধ্যমে চৌহালীর ছাত্ররা  সহযোগিতা পাবে এবং কোমলমতি শিক্ষার্থীদের  মেধাবী ও উজ্জীবিত উজ্জ্বল নক্ষত্র হিসেবে গড়ে তুলবে ইনশাআল্লাহ।   মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী, সংগঠনের নেতৃবৃন্দ ও অতিথিদের সম্মননা কেষ্ট প্রদান করা হয়। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাত্র শিক্ষক অভিভাবক  বৃন্দ উপস্থিত থেকে অনুষ্ঠানকে প্রাণবন্ধন করে তোলেন।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ