বৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

আটঘরিয়ায় শিলাবৃষ্টিতে ঘরবাড়ী লন্ড ভন্ড, ফসলের ব্যাপক ক্ষতি

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৭ মার্চ, ২০২৪
আটঘরিয়ায় শিলাবৃষ্টিতে কৃষকের ঘরবাড়ী লন্ড ভন্ড, ফসলের ব্যাপক ক্ষতি, মারা গেছে হালের গরু। সম্প্রতি শিলাবৃষ্টিতে এই অবস্থা হয়েছে আটঘরিয়া উপজেলার রামেশ্বরপুর নছিরামপুর সহ আশপাশের এলাকার ব্যাপক ফসলের ক্ষতি হয়েছে। সোমবার (২৫ মার্চ)  রাতে হঠাৎ করে ঝড় সঙ্গে শিলাবৃষ্টি শুরু হয়।
শিলা-বৃষ্টিতে উপজেলার নছিরামপুর, রামেশ্বরপুর মাজপাড়া, কচুয়া,সহ বিভিন্ন গ্রামে ফসলের ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়া ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার শতাধিক বসত বাড়ির টিন ছিদ্র হয়ে গেছে। আরও ক্ষতি হয়েছে আম-লিচুসহ অন্যান্য ফল ও গাছ পালার। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
মাজপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল গফুর মিয়া
 বলেন, এ এলাকায় হঠাৎ করে রাতে ব্যাপক ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে ধানসহ বিভিন্ন ফসলের ক্ষতি সাধন হয়। এছাড়া অনেক বসত বাড়ি ও গাছপালা নষ্ট হয়ে গেছে।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সজীব আল মারুফ বলেন,আটঘরিয়া  উপজেলায় করলা,ভুট্টা, কলাগাছ সহ ১২ হেক্টর জমির ফসলের আংশিক  ক্ষতি হয়েছে।
ঝড় ও শিলাবৃষ্টির কারণে ধানসহ বিভিন্ন ফসলের ক্ষতি হতে পারে। তবে আর কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে কাটামাড়াইয়ের কাজ শেষে কৃষকরা ভালোভাবেই ফসল ঘরে তুলতে পারবে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ