শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উল্লাপাড়ায় সরকারি হাসপাতালে বিশেষ দিনে রোগীর উন্নত খাবার নিয়ে অনিয়ম

প্রকাশিত হয়েছে- বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

সরকারি বিধিমতে বিশেষ দিনে হাসপাতালে ভর্তি রোগীদের উন্নত মানের খাবার দেওয়ার বিধান থাকলেও তা মানা হয়নি সিরাজগঞ্জের উল্লাপাড়া (সদর) ৩০ শয্যাবিশিষ্ট হাসপাতালে। ভর্তি থাকা রোগীদের ভাগ্নে জোটেনি ঈদে মিলাদুন নবী উপলক্ষে এই বিশেষ দিনে উন্নত মানের খাবার বঞ্চিত হয়েছে ভুক্তভোগী রোগীরা। সরেজমিনে গিয়ে জানাযায়, সরকারি বিশেষ দিন উপলক্ষে বিধান মতে খাবার দেওয়ার কথা ছিল: সকালের নাস্তা: সিদ্ধ রুটি, ডিম , লাচ্ছা সেমাই ও মিষ্টি । দুপুরে: খাসির গোস্তো, পোলাও, খাসির গোস্তোরতেল দিয়ে সোলার ডাউল, সবজি ও সালাত। রাতের খাবার: সাদা ভাত,খাসির গোস্তো,সোলার ডাউল,কিন্তু ঈদে মিলাদুন নবী উপলক্ষে এই বিশেষ দিনে রোগীদের ভাগ্নে জোটেছে সকালের নাস্তা: ছোট্ট একটি পাউরুটি ও কলা। দুপুরের খাবার:সাদা ভাত, ব্রয়েলার মুর্গীর এক টুকরো গোস্তো এবং রাতের খাবার তাই জুটেছে। কিন্তু ভর্তি রোগীদের এই বিশেষ দিনে ভাগ্নে জোটেনি: খাসির গোস্তো, পোলাও ডিম, সোলার ডাউল,সবজি,সালত ও মিষ্টি। এতে করে ভর্তি রোগীরা ক্ষোভ প্রকাশ করছেন।

এসময় রোগীর কাছে খাবার সম্পর্কে জানতে চাইলে ভর্তি থাকা রোগী উল্লাপাড়া উপজেলার পূর্ব দেলুয়া গ্রামের সলিম উল্লাহ, সোনতলা নতুন পাড়া গ্রামের মো. নজরুল ইসলাম ও উল্লাপাড়া পর্চিম গ্রামের মো: রজব আলী জানান, সকালে পাউরুটি, কলা। দুপুরে ভাত ব্রয়েলার মুর্গীর একপিচ গোস্তো ও রাতেও তাই। কিন্তু রোগীর খাবারও সময় মত দিতে পারেন না।

এ ব্যাপারে খাবারের ঠিকাদার আল মাহমুদ এন্টারপ্রাইজ নামে লাইসেন্স এর স্বত্বাধিকারী মো. আল মাহমুদ বলেন, আমাদের তারা আগে জানাননি যে, আজ বিশেষ দিন এবং ভালো খাবার দিতে হবে। যার ফলে আমরা সেভাবে দিতে পারিনি। পরে যেটুকু সম্ভব হয়েছে সেটুকুই দেওয়া হয়েছে।

ব্যাপারে উল্লাপাড়া সদর (৩০) শয্যাবিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. আল মামুন চলনবিলের আলোকে জানান , বিশেষ দিনে খাবার সংক্রান্ত বিষয়ে আমাদের হেড অফিস থেকে কোন মেইল পাইনি। তবে আজকে বিশেষ খাবার দেওয়ার কথা এটাও সত্য। তাই খাঁসির পরিবর্তে বয়লার মুরগী খাওয়ানো হয়েছে।তবে ঠিকাদার আমাকে বলেছেন তিনি অল্প সময়ে যেটুকু পেরেছেন সেটুকুই করেছেন।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ