শুক্রবার , ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি

দ্বিতীয় বারের মতো শ্রেষ্ঠ হলেন ভাঙ্গুড়ার ইউএনও নাহিদ হাসান খান

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

পাবনার ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান দ্বিতীয় বারের মতো জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন। প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য জেলা প্রাথমিক শিক্ষা পদক কমিটি তাঁকে শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত করেন। জেলা প্রাথমিক শিক্ষা পদক কমিটির সভাপতি জেলা প্রশাসক মুহা: আসাদুজ্জামান ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজা গত ২০ সেপ্টেম্বর যৌথ স্বাক্ষরিত স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি তালিকা থেকে ওই তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, উপজেলা নির্ববাহী অফিসর মোহাম্মদ নাহিদ হাসান খান প্রায় দুই বছর পূর্বে এই উপজেলায় দায়িত্ব গ্রহণ করেন। তিনি দায়িত্ব গ্রহণের পর থেকে উপজেলার প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের কাজ করে যাচ্ছেন। তিনি উপজেলার মোট ৯৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন। এ ছাড়া শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, মা সমাবেশ, বিদ্যালয় চত্বরে বাগান বিলাস বৃক্ষ রোপণ, ফুটবল বিতরণ, কাব ক্যম্প পুরির আয়োজন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প আশ্রয়ণ প্রকল্পের শতভাগ শিক্ষার্থীদের প্রাথমিক বিদ্যালয়ের অন্তর্ভুক্তকরণ কার্যক্রম চালিয়ে আসছেন। এছাড়াও তিনি উপজেলা পরিষদ চত্বরে শিশুদের জন্য শিশু পার্ক নির্মাণ, শিশু পার্কের ভিতরে উন্মুক্ত পাঠাগার নির্ঝরণী স্থাপন করা ও বই পড়ার সুন্দর পরিবেশ সৃষ্টি, ল্যাংগুয়েজ ক্লাব প্রতিষ্ঠা করা এবং সেখানে নিয়মিতভাবে শিক্ষার্থীদের ইংরেজি ভাষা চর্চা, চকদিগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মিল্ক ফিডিং, উপজেলা সেবাব্রতী কিন্ডার গার্টেন বিদ্যালয়টির সৌন্দর্য্যবধন ও আধুনিকায়নসহ নানাবিধ সাফল্য তিনি দেখিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, প্রাথমিক শিক্ষা হলো প্রাতিষ্ঠানিক শিক্ষার মূল ভিত্তি। তাঁর ধারাবাহিক সাফল্য আগামী দিনের স্মার্ট, আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অনুপ্রেরণা যোগাবে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ