রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় ভ্রাম্যমান আদালতে অবৈধ পশু চিকিৎসক প্রশিক্ষণ সেন্টারকে জরিমানা

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

পাবনার ভাঙ্গুড়ায় অনুমোদনবিহীন পল্লী চিকিৎসক ও পশু চিকিৎসক প্রশিক্ষণ সেন্টার পরিচালনা করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক বিমল চন্দ্র (৬৩) কে ৩০ হাজার জরিমানার আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার (২৫ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান উপজেলার পৌর সদরের মেন্দা কালিবাড়ি এলাকায় অভিযান চালিয়ে এই অর্থদন্ডাদেশ আরোপ করেন। বিমল চন্দ্র ওই মহল্লার কমল চন্দ্রের ছেলে ও সাবেক ব্যাংকার ।

জানা গেছে, উপজেলার মেন্দা কালিবাড়ি এলাকায় নিজস্ব বাসভবনের একটি কক্ষে লাইসেন্স বিহীন অবৈধভাবে ২ বছর ধরে গবাদিপশু প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা করে আসছিলেন বিমল চন্দ্র। এমন খবরের ভিত্তিতে শুক্রবার সকালে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পান। এ সময় পল্লী চিকিৎসক ও পশু চিকিৎসক প্রশিক্ষণ সেন্টারের সত্বাধিকারী বিমল কুমারকে বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আইন ২০১৯ এর ১৪ ধারা লংঘনের দায়ে ৩০ হাজার টাকা অর্থদন্ডারোপ করা হয় এবং লাইসেন্সবিহীন প্রশিক্ষণ কেন্দ্রটির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।  এ সময় উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা আশরাফুল আলমসহ ভাঙ্গুড়া থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, লাইসেন্স বিহীন অবৈধ গবাদিপশু প্রশিক্ষণ ও চিকিৎসা বন্ধে আগামীতে এই ধরণের অভিযান চলমান থাকবে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ