শুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নাগরপুরে ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে ভূমিসহ গৃহ হস্তান্তর

প্রকাশিত হয়েছে- বুধবার, ২২ মার্চ, ২০২৩
বছরের পর বছর ঘর না থাকার কষ্টের জীবনের অবসান হচ্ছে ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ঘোষিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ ঘর পাচ্ছেন অসহায় এসব পরিবার।
চলমান কর্মসূচীর চতুর্থ পর্যায়ে উপজেলার অসহায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য সরকারের খাস জমি থেকে ২ শতাংশ ভিটেসহ ঘর করে দিচ্ছেন বর্তমান সরকার।
২২ মার্চ বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ভূমিসহ ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ধোধন করেন। উদ্ধোধন উপলক্ষে ভূমি মন্ত্রণালয়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন, ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়াম্যান ছামিনা বেগম শিপ্রা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু বকর সিদ্দিক প্রমুখ।
আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব বর্ষের উপহার হিসেবে উপজেলার ৪৮টি ভূমিহীন পরিবারের মধ্যে ১০ টি পরিবারের মাঝে কবুলিয়ত নামা হস্তান্তর করা হয়। পর্যায়ক্রমে বাকী ৩৮ টি ভূমিহীন পরিবার কেউ তাদের ভূমি সহ ঘর বুঝিয়ে দেয়া হবে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ