সোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনীর কুইক রেন্সপন্স টিম

প্রকাশিত হয়েছে- শনিবার, ১১ জুলাই, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

বন্দরনগরী চট্টগ্রামের জলবদ্ধতা নিরসনে এবার কুইক রেসপন্স টিম হিসেবে কাজ শুরু করেছে সেনাবাহিনীর ১০টিম। এখন থেকে বর্ষা মৌসুমের পুরাটা সময় নগরীর ড্রেন এবং খালের আবর্জনা পরিষ্কারে কাজ করবেন তারা। একই সঙ্গে কোনো পয়েন্টে জলবদ্ধতার সৃষ্টি হলেই তা দ্রুত নিরসন করবে এই টিম। বর্ষা মৌসুমে চট্টগ্রামে জলাবদ্ধতা সমস্যা দীর্ঘদিনের। চরম ভোগান্তি পোহাতে হয় নগরবাসীকে। এবার জলাবদ্ধতা নিরসনে এগিয়ে এলো সেনাবাহিনীর কুইক রেসপন্স টিম।বৃহস্পতিবার ভোর থেকেই সেনা সদস্যদের তত্বাবধানে নগরীর ড্রেনগুলো থেকে ময়লা আবর্জনা অপসারণ করেন শতাধিক শ্রমিক। শত শত টন আবর্জনা তোলা হচ্ছে ময়লাবাহী গাড়িতে।

 

মূলত বুধবার রাত থেকেই ভারী বৃষ্টির কারণে জলবদ্ধতার শঙ্কা দেখা দেয়ায় সেনাবাহিনীর এই উদ্যোগ। সেনাবাহিনী-৩৪ ইসিবি’র প্রকল্প পরিচালক লে. কর্নেল শাহ আলী বলেন, আমরা প্রকল্প নেয়ার পর কখনোই সিটি করপোরেশন কিংবা অন্যান্য সংগঠন পরিষ্কার করেনি। সেই ক্ষেত্রে তাদের সঙ্গে কথা বলে আমরা ২৪০ কিলোমিটার ড্রেন পরিষ্কার করেছি। প্রথম দিনেই সেনাবাহিনীর টিমগুলো নগরীর মুরাদপুর, বহদ্দারহাট হাট, ষোলশহর দুই নম্বর গেট ও আগ্রাবাদসহ আশপাশের এলাকায় এই কার্যক্রম চালায়। ইতোমধ্যে ২শ’ ৪০ কিলোমিটার ড্রেনের ময়লা পরিষ্কার কোরে পানি চলাচল সচল করা হয়েছে বলে জানিয়েছেন সেনা কর্মকর্তারা।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ