রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সলঙ্গার মুক্ত আকাশে রঙিন ঘুড়ির প্রতিযোগীতা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১০ জুলাই, ২০২০

কে,এম আল আমিন :

করোনায় কর্মহীন আর এলাকার দর্শকদের উপস্থিতিতে সিরাজগন্জের সলঙ্গা থানার বওলাতলা উন্মুক্ত মাঠে শিশু – কিশোর সহ ক্রীড়ামোদীদের ঘুড়ি উড়ানো প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। আবহমান গ্রাম বাংলার শিশু – কিশোর সহ নানা বয়সের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের শখ আর বিনোদনের নাম ছিল ঘুড়ি উড়ান বা ঘুন্নি উড়ান। বর্ষা ঋতুর শুরুতে অবসরে বাড়ির পার্শ্বে,জমির আইল, বিল বা নদীর ধারে দল বেঁধে ঘুড়ি উড়ানো ছিল পুরনো দিনের শখ। তারই ধারাবাহিকতায় আজও বিভিন্ন এলাকায় এমন বিনোদন করার প্রচলনটি চালু রয়েছে। দেশে মহামারী করোনায় যখন মানুষ কর্মহীন,বন্ধ যখন বিনোদন পার্ক, শিশু- কিশোরদের যখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, বের হওয়া যাচ্ছে না কোথাও,ঠিক এমনি সময়ে একটু আনন্দের জন্য অন্যান্য বছরের তুলনায় এবারে ঘুড়ি উড়ানোর খেলায় বেশী মেতেছে তারা। দুপুর পর থেকে রাত অবধি পর্যন্ত সলঙ্গার নীল আকাশে বিভিন্ন রঙের,বিভিন্ন নামের ঘুড়ি উড়ানোর ধুম পড়ে যায়। ঘুড়ি তৈরী ও ঘুড়ি ব্যবসায়ীদের এবার কপাল খুলেছে বলে তারা জানান।

 

কয়ড়া,গুড্ডি,চিলা,চং,সাপ,রকেট,মানুষ,লন্ডন,নৌকা সহ বিভিন্ন নামের ঘুড়ি উড়ছে আকাশে। তাই তো বওলাতলা গ্রামের যুব সমাজের আয়োজনে আজ শুক্রবার ( ১০ জুলাই) বেলা ২ টা হতে এলাকাবাসীর সহযোগীতায় এ প্রতিযোগীতা সুষ্ঠ ও সুন্দর ভাবে অনুষ্ঠিত হয়েছে । ঘুড়ি উড়ান প্রতিযোগীতা অনুষ্ঠানে এস,এম সৈকত ইসলাম আইয়ুবের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সলঙ্গা ইউপির ৪ নং ওয়ার্ডের মেম্বর আশরাফুল ইসলাম ছানোয়ার, সাধারন বীমা (ঢাকা অফিস) করপোরেশনের সহকারী ব্যবস্থাপক নেওয়াজ শরীফ পুলক, ধুবিল ইউনিয়ন আওয়ামী যুব লীগের আহবায়ক,সাংবাদিক আনিছুর রহমান,সলঙ্গা ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি মাহমুদুল আলম রাসেল,পরিবার পরিকল্পনা পরিদর্শক রাকিবুল ইসলাম রাজু,ধুবিল আয়শা ফজলার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হেলাল উদ্দিন, সাংবাদিক হোসেন আলী, ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হাসান সরকার সহ অন্যান্য সম্মানীত অতিথিবৃন্দ।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ