রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বরিশালে মুজিববর্ষে বৃক্ষরোপণ

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল:
প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই। পরিবেশের ভারসাম্য রক্ষায় ও পুষ্টির চাহিদা পূরণে বেশি করে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করতে হবে। এতে করে যেমন পরিবেশ সুন্দর হয় তেমনি পুষ্টির চাহিদা ও রোগ জীবানু প্রতিরোধেও এসব গাছ কাজে লাগবে।
মুজিববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল কাঠালিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গনে বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠানের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে উল্লেখিত কথাগুলো বলেছেন, কাঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হক মনির। তিনি আরও বলেন, ধারাবাহিকভাবে উপজেলার ছয়টি ইউনিয়নে কেন্দ্রীয় কর্মসূচীর অশংহিসেবে বৃক্ষরোপন করা হবে।

 

এসময় উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বদিউজ্জামান সিকদার, উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ। অপরদিকে কাঠালিয়া উপজেলার সামাজিক সংগঠন নাগরিক ফোরামের সভাপতি বাদল হাওলাদারের উদ্যোগে পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ