সোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাজাপুরে সরকারী কর্মচারীর সাথে যুককের অপ্রীতিকর ঘটনায় ২ সাংবাদিকের নামে মিথ্যা  মামলা প্রত্যাহারের দাবি

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি:
রাজাপুরে সরকারী কর্মচারীর সাথে যুককের অপ্রীতিকর ঘটনায় ২ সাংবাদিকের নামে মিথ্যা  মামলা প্রত্যাহারের দাবি করেছে ঝালকাঠির সাংবাদিক সমাজ ও ভুক্তভোগী ২ সাংবাদিকের পরিবারবর্গ।
ঝালকাঠির রাজাপুর সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর কে এম আবুল বাসার ও স্থানীয় যুবক মেহেদী হাসান রুবেল এর মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে । এ বিষয়ে আবুল বাসার বাদী হয়ে গত রবিবার রাজাপুর থানায় মেহেদী হাসান রুবেলকে প্রধান আসামী করে একটি মামলা (নং-০৩ তাং-০৫.০৭.২০২০) দায়ের করে।
মামলায় রুবেলের   দুই ছোট ভাই সাংবাদিক আদনান, মুরাদ-কেও অনভিপ্রেত আসামী করা হয়। মামলায় বিষয়  আদনান বলেন, আমি  ও মুরাদ উক্ত ঘটনার বিষয় কিছুই জানিনা,  আমাকে ও মুরাদকে  আক্রোশমূলক ভাবে আসামী করার হয়েছে।
 ঘটনায় জড়িত না থাকা সত্বেও দুই সাংবাদিক আদনান ও মুরাদের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট মামলা দায়ের করায় স্থানীয় জনতার মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। আদনান অভিযোগ করে বলে, “আমি শুনেছি মামলার বাদি  কে এম আবুল বাসার এর সাথে গত ৪ জুলাই রাজাপুর ইউনিয়ন পরিষদে  আমার বড়ো ভাই এর সাথে এক অপ্রীতিকর ঘটনা ঘটে, উক্ত ঘটনা কেন্দ্র করে রাজাপুর থানায় একটি মামলা হয়েছে। মামলায় বাদী লিখেছেন ৪ জুলাই বিকাল পৌনে ৪টায় গাড়ী চালক মনির হোসেনের সাথে নিয়ে চিকিৎসা করাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশ্যে রওয়ানা হলে পথিমধ্যে রাজাপুর পুরাতন জেলখানার সম্মুখ রুবেল ও তার ভাই আদনানা, মুরাদসহ অজ্ঞাত ৩/৪জনকে নিয়ে পথরোধ করে পুনরায় মারধর করে ও রুবেল তার পকেট থেকে সাড়ে ১৬ হাজার টাকা মূল্যের মোবাইল সেট ছিনিয়ে নেয়, যা সম্পূর্ণ মিথ্যা মনগড়া ও বানোয়াট।
উক্ত মামলায়টি আমাদের হেয় প্রতিপন্ন করতে উদ্দেশ্যমুলকভাবে অসত উদ্দেশ্য হাচিল করতে বসানো হয়েছে। আমি উক্ত মিথ্যা মামলা প্রতাহার করার জন্য প্রসাশনের কাছে অনুরোধ করছি।”এ ব্যাপারে আদনান-মুরাদের মা বলেন, “আমার স্বামীর মৃত্যুর পর বড় ছেলে রুবেল তার স্ত্রী-সন্তান নিয়ে বহু পূর্ব থেকে আলাদা বসবাস করে। আমি ছোট দুই ছেলে আদনান-মুরাদ কে নিয়ে থাকি, তারা তো ইউনিয়ন পরিষদে কি হয়েছে কিছুই জানে না। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমার নিরপরাধ দুই ছেলেকে মিথ্যা মামলা থেকে অব্যাহতি দেয়ার অনুরোধ জানাই।”
অন্যদিকে রাজাপুরের সাংবাদিকে মিথ্যা মামলায় জড়িয়ে দেয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের,  রাজাপুর ও ঝালকাঠির জেলা শাখার নেতৃবৃন্দ।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ