রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চা শ্রমিকেরা রোহিঙ্গাদের চেয়েও অবহেলিত : মোমিন মেহেদী

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, চা শ্রমিকেরা রোহিঙ্গাদের চেয়েও অবহেলিত। তাদের জন্য নূন্যতম দায়িত্ববোধ দেখাতেও ব্যর্থ সরকারের ভবিষ্যৎ অন্ধকার।

২৩ আগস্ট বিকেল ৩ টায় বিডব্লিউএফ মিলনায়তনে অনুষ্ঠিত ‘২ লক্ষ চা শ্রমিকের রোহিঙ্গাহেয় জীবন থেকে উত্তরণ’ শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন।  এসময় মোমিন মেহেদী আরো বলেন, প্রায় ১১ লক্ষ রোহিঙ্গাকে দেশে এনে খাদ্য দিতে পারলেও আমাদের দেশে শিল্প-অর্থনীতিতে ভূমিকা রেখে আসা চা শ্রমিকদের জন্য যেন কিছুই করার নেই মানবতার মা খ্যাত উন্নয়নের রোল মডেলের জননী শেখ হাসিনার। তিনি দেশের কল্যাণ চাইলেও তার চারপাশে ষড়যন্ত্রকারী খন্দকার মোস্তাকদের প্রেতাত্মারা প্রতিনিয়ত দেশকে ধ্বংসের জন্য উঠেপরে লেগে আছে। মোমিন মেহেদী এসময় আরো উল্লেখ করেন,  বাংলাদেশের মোট চা বাগানের সংখ্যা ১৬৮টি। স্থায়ী চা শ্রমিকের সংখ্যা ১ লাখ ৫৫ হাজার। অস্থায়ী চা শ্রমিকের সংখ্যা ৫৬ হাজার ৪৩৭ জন ও চা-জনগোষ্ঠীর মানুষের সংখ্যা ৫ লাখ ৫০ হাজার জন।

প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, জাতীয় ধর্মধারার আহবায়ক কবি মানিক চক্রবর্তী, ঢাকা মহানগর দক্ষিণ এনডিবির যুগ্ম আহবায়ক রুবেল আকন্দ, হাবিবুর রহমান প্রমুখ।

অর্থনীতিকে ধ্বংস করে দেয়ার কারণে বিশে^ এক ব্যারেল জ¦ালানি তেলের দাম মাত্র ৯০ ডলার অর্থাৎ প্রতি লিটার তেল মাত্র ৬৮ টাকা হলেও বাংলাদেশে ২ গুণ বেশিতে বিক্রি হচ্ছে। এই পরিস্খিতির জন্য দায়ি আমাদের এমপি-মন্ত্রী-আমলারা; যারা দেশ থেকে কোটি কোটি টাকা দেশের বাইরে পাচার করছে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ